কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

কুষ্টিয়ায় বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ

ছবি: প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করেছে ডিবি পুলিশ। মঙ্গলবার গভীর রাতে অভিযান চালিয়ে এসব অবৈধ বিড়ি জব্দ করে কুষ্টিয়া ডিবি পুলিশ। এ ঘটনায় ১ টি সিএনজিসহ একজনকে আটক করা হয়েছে।

ডিবি পুলিশ সূত্রে জানা যায়, সরকারের মোটা অংকের টাকা রাজস্ব ফাঁকি দিয়ে কুষ্টিয়া জেলায় বিভিন্ন স্থানে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি ও বাজারজাতকরে আসছে একটি অসাধু চক্র। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার গভীর রাতে পাবনা ডিবি পুলিশের একটি চৌকস টিম ভেড়ামারায় অভিযান চালায়। কুষ্টিয়ার ভেড়ামাড়া হতে পাচারকালে চুয়ান্ন হাজার (৫৪,০০০) শলাকা নকল আকিজ বিড়ি জব্দ করা হয়। এ সময় একটি সিএনজিসহ মহন আলী নামে একজনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়।  

১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর (এ) ও (বি)ধারায় মামলা দায়ের করে জব্দকৃত নকল আকিজ বিড়ি ও আটক মহন আলীকে থানায় সোপর্দ করা হয়। পরবর্তীতে আদালতের মাধ্যমে আটককৃতকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী ডিবি পুলিশ কর্মকর্তা জানান, অভিযানে বিপুল পরিমান নকল আকিজ বিড়ি জব্দ করা হয়েছে। একটি সিএনসিসহ একজনকে আটক করা হয়েছে। একইসাথে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে।