২৪ ঘণ্টাই ফ্লাইট চলবে শাহজালাল বিমানবন্দরে

২৪ ঘণ্টাই ফ্লাইট চলবে শাহজালাল বিমানবন্দরে

ফাইল ছবি

বিমানবন্দরের রানওয়ের সংস্কার কাজের জন্য গত ৩ ফেব্রুয়ারি থেকে রাতে ৫ ঘণ্টা বিমান চলাচল বন্ধ ছিল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর। পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার (১ এপ্রিল) সেই সংস্কার কাজ শেষ হয়েছে। এ কারণে এদিন দিবাগত রাত থেকে ফের ২৪ ঘণ্টা চালু থাকবে বিমানবন্দর।

দেশের ৪ বিমানবন্দরের ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেম (আইএলএস) ক্যাটাগরি-২ উন্নীত করার উদ্যোগ নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এরই অংশ হিসেবে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইন্সট্রুমেন্ট ল্যান্ডিং সিস্টেমের (আইএলএস) জন্য রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার শুরু হয় গত ৩ ফেব্রুয়ারি। সংস্কার কাজের জন্য প্রতিদিন রাত ২টা থেকে সকাল ৭টা পর্যন্ত বিমান চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়ে নোটাম জারি করে কর্তৃপক্ষ। এ সময়ে ফ্লাইটগুলোকে দিনের অন্য সময়ে স্থানান্তর করা হয়।

এ বিষয়ে চাইলে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন মোহাম্মদ কামরুল ইসলাম বলেন, বিমানবন্দরের রানওয়ের লাইটিং ব্যবস্থা সংস্কার কাজ শেষ হয়েছে। শনিবার থেকে রাতেও ফ্লাইট চলবে। বিমানবন্দরে এখন থেকে ২৪ ঘণ্টাই ফ্লাইট চালু থাকবে।