হায়দরাবাদকে উড়িয়ে রাজস্থানের উড়ন্ত জয়

হায়দরাবাদকে উড়িয়ে রাজস্থানের উড়ন্ত জয়

সংগৃহীত

প্রথম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে উড়িয়ে দিল রাজস্থান রয়্যালস। ব্যাটিং-বোলিং সব ক্ষেত্রেই দাপট দেখিয়েছে রাজস্থান। প্রথমে ব্যাট করে তিন ব্যাটারের অর্ধশতরানে ভর করে পাঁচ উইকেটে ২০৩ রান করল তারা। পরে বোলারদের দাপটে হায়দরাবাদকে ১৩১ রানে আটকে দিলেন সঞ্জু স্যামসনরা। রবিবার হায়দরাবাদের মাঠে গিয়ে তাদের বিরুদ্ধে ৭২ রানের বিশাল ব্যবধানে জিতল রাজস্থান।

লক্ষ্য তাড়ায় নেমে শুরু থেকেই সুবিধা করতে পারেনি হায়দরাবাদ। প্রথম ওভারেই জোড়া আঘাত হানেন রাজস্থানের কিউই পেসার ট্রেন্ট বোল্ট। স্কোরবোর্ডে কোনো রান তোলার আগেই হারিয়ে ফেলে দুই উইকেট। এরপর সেই ধাক্কা আর সামলে উঠতে পারেনি তারা। একের পর এক শিকার ধরে তাদের খাদের কিনারে ঠেলে দেন চাহাল। একাই ৪ ব্যাটারকে বিদায় করেন এই ডানহাতি স্পিনার। এছাড়া জেসন হোল্ডার ও রবিচন্দ্রন অশ্বিন নিয়েছেন একটি করে উইকেট।

হায়দরাবাদের হয়ে বলার মতো রান পেয়েছেন কেবল লোয়ার মিডল অর্ডারে নামা আব্দুল সামাদ। তার ৩২ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসটি হারের ব্যবধান কমানো ছাড়া কোনো কাজে আসেনি। এছাড়া ওপেনিংয়ে নেমে ২৭ রান করেন মায়াঙ্ক আগারওয়াল। আর শেষদিকে ৮ বলে ১৯ রানের ঝোড়ো ইনিংস খেলেন উমরান মালিক।

এর আগে শুরুতে ব্যাট করতে নেমে ঝড় বইয়ে দেন বাটলার। মাত্র ২২ বলে ৫৪ রানের ঝড়ো ইনিংস খেলেন এই ইংলিশ ওপেনার। আরেক ওপেনার যশস্বী জশওয়ালকে নিয়ে গড়া তার জুটিতে আসে ৮৫ রান। বাটলার ফিরে গেলেও অসুবিধা হয়নি রাজস্থানের। কারণ জশওয়াল এবং সাঞ্জু স্যামসন দুজনেই পান ফিফটির দেখা। এর মধ্যে জশওয়াল ৩৭ বলে ৫৪ এবং স্যামসন ৩২ বলে করেন ৫৫ রান। এছাড়া শেষ দিকে ১৬ বলে কার্যকরী অপরাজিত ২২ রান আসে শিমরন হেটমায়ারের ব্যাট থেকে।