যশোরের শার্শা সীমান্তে ১১ কোটি টাকার স্বর্ণসহ ৩ পাচারকারী আটক

যশোরের শার্শা সীমান্তে ১১ কোটি টাকার স্বর্ণসহ ৩ পাচারকারী আটক

সংগৃহীত

ভারতে পাচারের সময় যশোরের শার্শা উপজেলার কায়বা সীমান্ত থেকে ১৩ কেজি ১৪৩ গ্রাম ওজনের ৬১টি স্বর্ণের বারসহ তিন পাচারকারীকে আটক করেছে বিজিবি।

মঙ্গলবার (৪ এপ্রিল) বিকেলে কায়বা সীমান্তের গাজীর কায়বা সাহেবের ব্রিজ নামক স্থান থেকে তাদের আটক করা হয়।

২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর রহমান পিএসসি এ তথ্য জানান। জব্দ করা স্বর্ণের মূল্য ১১ কোটি ২০ লাখ টাকা বলে জানান তিনি।

আটক তিনজন হলেন নড়াইল জেলার লোহাগড়া থানার বড়দিয়া গ্রামের আলেক মোল্লার ছেলে জাহিদুর রহমান (৪৫) ও একই এলাকার ইনসান কাজীর ছেলে হৃত্তিক কাজী (২০) এবং যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের ইউনুস আলীর ছেলে বেল্লাল হোসেন (২৩)।

তানভির রহমান পিএসসি জানান, কায়বা সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের বার পাচার হয়ে ভারতে যাচ্ছে জানতে পেরে বিজিবি ব্যাটালিয়নের বিশেষ একটি টহল কায়বা সীমান্তের গাজীর কায়বা সাহেবের ব্রিজ নামক স্থানে অভিযান চালায়।

এ সময় একটি মোটরসাইকেলসহ তিনজন পাচারকারীকে আটক করা হয়। পরে মোটরসাইকেলটি কায়বা বিজিবি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৬১ পিস স্বর্ণের বার জব্দ করা হয়। যার ওজন ১৩ কেজি ১৪৩ গ্রাম এবং সিজার মূল্য ১১ কোটি ২০ লাখ টাকা।

তিনি আরো বলেন, আটক তিনজনকে শার্শা থানায় সোপর্দ করা হয়েছে। জব্দ স্বর্ণ যশোর কাস্টমসের ট্রেজারি শাখায় জমা দেয়া হবে বলে তিনি জানান।