আইসিসির মার্চের সেরার লড়াইয়ে সাকিব

আইসিসির মার্চের সেরার লড়াইয়ে সাকিব

আইসিসির মার্চের সেরার লড়াইয়ে সাকিব

‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’-এ মার্চের সেরা হবার জন্য মনোনায়ন পেয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও সংযুক্ত আরব আমিরাতের আসিফ খান।আজ গেল মাসের সেরা খেলোয়াড় বাছাইয়ের জন্য সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

নারীদের সংক্ষিপ্ত তালিকায় আছেন পাপুয়া নিউগিনির সিবোনা জিমি-রাভিনা ওয়া এবং রুয়ান্ডার হেনরিয়েট ইশিমউই।
গেল মাসে ঘরের মাঠে ইংল্যান্ড ও আয়ারল্যান্ডের বিপক্ষে সীমিত ওভারের সিরিজে ব্যাট-বল হাতে দারুন ছন্দে ছিলেন অধিনায়ক সাকিব। ইংল্যান্ডের বিপক্ষে তিন  ওয়ানডে সিরিজে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান ও উইকেট শিকারী ছিলেন তিনি। ১৪১ রান ও ৬ উইকেট নেন এই অলরাউন্ডার। সিরিজের শেষ ম্যাচে ৭১ বলে ৭৫ রান ও বল হাতে ৩৫ রানে ৪ উইকেট নিয়ে অলরাউন্ড পারফরমেন্সে ইংল্যান্ডের কাছে বাংলাদেশকে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা করেন সাকিব।ওয়ানডের ফর্ম টি-টোয়েন্টি সিরিজেও অব্যাহত রাখেন সাকিব। তিন ম্যাচের সিরিজে ৩ উইকেট ও ৩৮ রান করেন তিনি। ইংলিশদের প্রথমবারের মত হোয়াইটওয়াশে অবদান রাখেন সাকিব।

ইংল্যান্ডের পর আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতেই ৯৩ রান ও ১ উইকেট নেন সাকিব। টি-টুয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে অপরাজিত ৩৮ ও বল হাতে ২২ রানে ৫ উইকেট নেন সাকিব। মার্চে ১২ ম্যাচ খেলে ৩৫৩ রান ও ১৫ উইকেট শিকার করেন সাকিব। এর আগে ২০২১ সালের জুলাইয়ের সেরা খেলোয়াড় হয়েছিলেন সাকিব। সাকিবের আগে ঐ বছরের মে’তে সেরা হন বাংলাদেশের মুশফিকুর রহিম।মার্চে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের তিন ইনিংসে ১টি করে সেঞ্চুরি ও ডাবল-সেঞ্চুরিতে ৩৩৭ রান করেন উইলিয়ামসন। দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্সে সিরিজ সেরাও হন তিনি।গেল মাসে আইসিসির ক্রিকেট বিশ্বকাপের লিগ-২এ দারুন ব্যাট করেছেন আসিফ। দু’টি করে হাফ-সেঞ্চুরি ও সেঞ্চুরি করেন তিনি। 

সূত্র : বাসস