বান্দরবানে পাহাড়ি দুই গ্রুপে গোলাগুলি, নিহত ৮

বান্দরবানে পাহাড়ি দুই গ্রুপে গোলাগুলি, নিহত ৮

ফাইল ছবি

পার্বত্য জেলা বান্দরবানে রোয়াংছড়িতে পাহাড়ি দুই গ্রুপ সন্ত্রাসীদের মধ্যে গোলাগুলিতে ৮ জন নিহত হয়েছেন। তবে তাৎক্ষণিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি। ঘটনাস্থল থেকে নিহতদের লাশ উদ্ধার করে শুক্রবার দুপুরে রোয়াংছড়ি থানায় নিয়ে আসে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যার দিকে দুইপক্ষের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে বলে জানা গেছে।

নিহতের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মান্নান।

জীবন বাঁচাতে ওই এলাকা থেকে ৭০টির মতো নৃ-গোষ্ঠীর পরিবার বাড়ি ছেড়ে গেছে। রোমা ও রোয়াংছড়ি উপজেলার সংযোগ সড়কের মাঝামাঝি খামতাং পাড়া থেকে গুলিবিদ্ধ এসব লাশ উদ্ধার করা হয় হয়েছে বলে পুলিশ জানিয়েছে।

ওসি আব্দুল মান্নান আরও জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। আটটি লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বান্দরবান সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

খামতাং পাড়ার কারবারি মানিক খিয়াং বলেন, গতকাল দুটি গোষ্ঠীর মধ্যে গোলাগুলি হয়েছে বলে শুনেছি। আজ পুলিশ এসে আটটি লাশ উদ্ধার করে নিয়ে গেছে। ভয়ে এলাকার ৭০টির মতো পরিবার এখন বাড়ি ছেড়ে চলে গেছে।

কাদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে তা জানেন না বলেও জানান পাড়া কারবারি।

এদিকে, রুমা উপজেলার পাইন্দু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উ হ্লাং মং মার্মা বলেন, রুমা উপজেলা সদরের বম কমিউনিটি সেন্টারে ৪০ জন নারী ও শিশু এসে আশ্রয় নিয়েছে। তাদের নামের তালিকা করা হচ্ছে। আরও আসছে বলে শুনেছি।

বান্দরবানসহ পার্বত্য জেলাগুলোতে সন্ত্রাসীদের বেশ কয়েকটি গ্রুপ ও উপগ্রুপ সক্রিয় রয়েছে। তাদের নিজেদের মধ্যে আধিপত্য নিয়ে এর আগেও বিভিন্ন সময় সংঘাতের ঘটনা ঘটেছে।