নারী শ্রমিকের আত্মহত্যার ঘটনায় দুই প্রেমিক গ্রেফতার

নারী শ্রমিকের আত্মহত্যার ঘটনায় দুই প্রেমিক গ্রেফতার

প্রতীকী ছবি

ঢাকার ধামরাইয়ে কারখানার ছাদ থেকে লাফিয়ে পড়ে নারী পোশাক শ্রমিকের আত্মহত্যার ঘটনায় পুলিশ দুই প্রেমিককে গ্রেফতার করেছে। এরা হলেন মুরাদ হোসেন (২২) ও মাহমুদুল হাসান ওরফে সজিব (২২)। 

গ্রেফতারকৃত মুরাদ হোসেন লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার চর জাঙ্গালিয়া গ্রামের মৃত ফারুক হোসেনের ছেলে। তিনি কালামপুর মধ্যপাড়ার জসিম উদ্দিনের বাড়িতে ভাড়া থেকে ঢুলিভিটায় চায়ের দোকান করতেন। অপরদিকে সজিব বরিশালের বাবুগঞ্জ উপজেলার কিসমত ঠাকুর মল্লিক গ্রামের আবু হানিফ হাওলাদারের ছেলে। তিনি ছোট চন্দ্রাইল বউবাজার এলাকায় ভাড়া থেকে ওই পোশাক কারখানায় চাকরি করতেন।

শনিবার ভোর রাতে তাদের দুজনকে আটক করে ধামরাই থানা পুলিশ। এর আগে তাদের নামে ধামরাই থানায় আত্মহত্যার প্ররোচনা মামলা করেন আত্মহত্যাকারী শিলার বাবা বাচ্চু শেখ। নিহত শিলা রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দরাপের ডাঙ্গি গ্রামের বাচ্চু শেখের মেয়ে। শিলা শরীফবাগ স্বর্ণখালী এলাকায় শরীফুল ইসলাম বাদলের বাড়িতে ভাড়া থেকে একটি পোশাক কারখানায় চাকরি করতেন। 

পুলিশ ও নিহতের সহকর্মী ও মামলার এজাহার থেকে জানা গেছে, শিলা আক্তার প্রতিদিন ওই পোশাক কারখানায় যাতায়াতের সময় পরিচয় ঘটে চায়ের দোকানদার মুরাদ হোসেনের সঙ্গে। একপর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। অপরদিকে একই কারখানায় চাকরি করার সুবাদে সজিবের সঙ্গে পরিচয় ঘটে শিলার। তার সঙ্গেও প্রেমে জড়িয়ে পড়েন শিলা। 

কিছুদিন আগে দ্বৈত প্রেমের সম্পর্ক উভয় প্রেমিকের মধ্যে জানাজানি হয়ে যায়। পরে উভয় প্রেমিকের মধ্যে বাগবিতণ্ডা হয়েছে। একপর্যায়ে শিলা মুরাদকে পাত্তা দিতেন না। এতে শিলাকে কর্মস্থলে আসা-যাওয়ার পথে বিভিন্ন ধরনের অপমান ও কটূক্তিমূলক কথাবার্তা বলতেন মুরাদ। অপরদিকে সজিবও একইভাবে শিলাকে পাত্তা দিতেন না। ফলে কারখানায় তাদের মধ্যে একাধিকবার বাগবিতণ্ডা হয়েছে। এতে অপমানবোধ করে কারখানার সাততলা থেকে লাফিয়ে আত্মহত্যা করে সে।