‘আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু নভেম্বরে’

‘আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চালু নভেম্বরে’

ফাইল ছবি

আগামী নভেম্বরের মধ্যে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশ চালু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের মেট্রোরেলের (এমআরটি লাইন-৬) কাজ দ্রুত এগিয়ে চলছে। মতিঝিল পর্যন্ত প্রায় হয়ে গেছে। কাজ শেষ পর্যায়ে। আমরা আগামী নভেম্বর নাগাদ মতিঝিল পর্যন্ত উদ্বোধন করতে পারব। এমআরটি লাইন-৬ এর কাজ এবছরই শেষ করতে পারব। সেটা আমরা আশা করছি।

বৃহস্পতিবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ তথ্য জানান। সেতুমন্ত্রী আরও বলেন, এই অর্থ বছরই এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ তেজগাঁও পর্যন্ত শেষ করতে পারব। সে লক্ষ্যে আমাদের কাজ এগিয়ে চলছে। পহেলা বৈশাখে বাঙালি জাতিকে আরো একটি সুখবর দিতে চাই। সেটি হচ্ছে, আগামী জুন মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনে আরো শত সেতু নির্মাণ কাজ উদ্বোধন করবেন। আগামী জুনে ১০০ সেতুর নির্মাণকাজ উদ্বোধন করতে পারব।

ওবায়দুল কাদের বলেন, অনেক রোড হয়েছে, ব্রিজ হয়েছে, একদিনে ১০০ রাস্তাও আমরা উদ্বোধন করেছি। রাস্তায় কোনো সংকট নেই, রাস্তা যানজটের কারণ হবে না। যানজটের কারণ হবে ডিসিপ্লিন। শৃঙ্খলার সংকট হলেই যানজট হবে। আমি একটু জটলা দেখলে রং সাইডে যাব, তাহলে তো যানজট হবে। এ ধরনের অবস্থা হয়।

তিনি বলেন, অনেক সময় ফিটনেসবিহীন গাড়ি চালাচ্ছে, চলতে চলতে গাড়ি রাস্তায় থেমে গেছে। সেটা সরাতে সরাতে ১৫ মিনিট লাগলে কতবড় যানজট হবে সেটা তো বোঝা যায়। আমি নিজে প্রত্যক্ষদর্শী। আমি বার বার ভিজিট করেছি। আমি মানুষের কষ্ট দেখেছি। রাত দুইটায়ও দুর্ভোগ আমরা দেখেছি। অন্যবার আমাদের একটা প্রবলেম ছিলো গাজীপুর। এবার গাজীপুর একেবারেই দুর্ভোগশূন্য হবে মনে করি না, তবে সেখানে অন্যান্যবারের তুলনায় এবার দুর্ভোগ সহনীয় পর্যায়ে থাকবে।