কুষ্টিয়ায় ভারতের ভিসা সেন্টার উদ্বোধন

কুষ্টিয়ায় ভারতের ভিসা সেন্টার উদ্বোধন

কুষ্টিয়ায় ভারতের ভিসা সেন্টার উদ্বোধন

কুষ্টিয়ায় ভারতের বাংলাদেশে অবস্থিত ১৬তম ভিসা সেন্টারের উদ্বোধন করেছেন ভারতের রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মা। আজ বিকাল ৩টায় কুষ্টিয়া জেলা পরিষদ ভবনের নিচ তলায়  তিনি এই অস্থায়ী ভিসা সেন্টারের উদ্বোধন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়া – ৩ আসনের সাংসদ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ। এছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পবিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান, সহ সভাপতি হাজী রবিউলসহ সার্বস্তরের মানুষ উপস্তিত ছিলেন।

উদ্বোধন শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতোবিনিময় কালে ভারতের রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মা বলেন, অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ এটি। ভারত এবং বাংলাদেশের মধ্যে আরও ভাল সম্পর্ক উন্নয়নের জন্য ক্রমাগত সুযোগ-সুবিধার উন্নতির দিকে নজর দেয়া হবে। তিনি ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধে ত্যাগের স্বীকার করে বলেন এটিই বন্ধুত্ব যা দুই দেশের জনগণের মধ্যে সংযোগ যা সবচেয়ে গুরুত্বপূর্ণ ভিত্তি প্রদান করে। এছাড়াও রাষ্ট্রদূত প্রণয় কুমার ভার্মা দুই দেশের সম্পর্কের নানামুখী গুরুত্বের কথা তুলে ধরেন।

এসময় স্থানীয় সাংসদ ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক মাহবুবুল আলম হানিফ কৃজ্ঞতা স্বীকার করে এ অঞ্চলের মানুষের কাছে ভিসা সেন্টারের গুরুত্বেও কথা তুলে ধরেন। তিনি এসময় আরো বলেন বাংলাদেশের সাথে ভারতের আত্মা ও রক্তের সম্পর্ক । এই সম্পর্ক আরো বৃদ্ধি করতে এই ভিসা সেন্টার আরো গুরুত্বপূর্ন ভূমিকা পালন করবে।