মৌলভীবাজারে কালবৈশাখী ঝড়ে গাছ পড়ে আহত ২

মৌলভীবাজারে কালবৈশাখী ঝড়ে গাছ পড়ে আহত ২

ফাইল ছবি

মৌলভীবাজারে বৃষ্টির সঙ্গে বয়ে গেছে কালবৈশাখী ঝড়। ঝড়ে গাছ পড়ে দুজন মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। তাদের একজন রনি আহমেদকে (২৫) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। জেলার বিভিন্ন এলাকায় শতাধিক গাছ উপড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে বিদ‍্যুতের খুঁটি।

আহত রনি উপজেলার মুরালী গ্রামের বাসিন্দা। তাকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়, সেখান থেকে উন্নত চিকিৎসার জন‍্য তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) রাত ১০টায় জেলার পশ্চিম উত্তর কোন থেকে বয়ে আসা কালবৈশাখী ঝড় ও বৃষ্টি শুরু হয়। এ সময় মৌলভীবাজার সদরসহ সাতটি উপজেলায় বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে আসে।

কালবৈশাখী ঝড়ে লাইনের ওপর গাছ পড়ে গিয়ে বিভিন্ন স্থানে বিদ‍্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রাজনগর পল্লী বিদ‍্যুৎ সমিতির জি এম আজমান উদ্দিন। তিনি বলেন, আবহাওয়া অফিস আগেই কালবৈশাখী ঝড় ও বৃষ্টির পূর্বাভাস দিয়ে ছিল।

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভুষন রায় বলেন, রাজনগরে কালবৈশাখী ঝড়ে রনি নামে এক মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। তবে, কালবৈশাখী ঝড়ে বড় ধরনের কোনো ক্ষতির খবর পাওয়া যায়নি।

শ্রীমঙ্গল আবহাওয়া আবহাওয়া অফিসের সহকারী আনিসুর রহমান বলেন, সিলেট বিভাগে আগে থেকেই ঝড়-বৃষ্টির আভাস দেওয়া হয়েছিল। গত কয়েকদিন থেকে মৌলভীবাজারে উচ্চ তাপমাত্রা বিরাজ করছিল।