কলকাতাকে হারিয়ে শীর্ষে চেন্নাই

কলকাতাকে হারিয়ে শীর্ষে চেন্নাই

সংগৃহীত

কলকাতা নাইট রাইডার্স ঘরের মাঠে খেলেছে নাকি পরের মাঠে, তা বোঝার উপায় ছিল না। কেননা ইডেন গার্ডেন্সের গ্যালারির পুরোটাই ছিল মহেন্দ্র সিং ধোনির রাজত্ব।

তার ক্যারিশমাতে ইডেন হয়ে উঠল চেপক স্টেডিয়াম। দিনশেষে মাথা উঁচু করেই মাঠ ছাড়েন ধোনি। কলকাতা নাইট রাইডার্সকে ৪৯ রানে হারিয়ে আইপিএলের শীর্ষে উঠে এসেছে তার দল।

টস হেরে এদিন আগে ফিল্ডিংয়ে নামে কলকাতা। এক ম্যাচ খেলেই একাদশ থেকে বাদ পড়েন লিটন দাস। তবে ২৩৬ রানের লক্ষ্যে ওপেন করতে নেমে ব্যর্থ সুনীল নারাইন (০)। মাত্র ১ রান করেই প্যাভিলিয়নে ফেরেন আরেক ওপেনার জগদীশন। ইনিংসের ৭০ রানের মধ্যে ভেঙ্কটেশ আইয়ার (২০) ও রানাকে (২৭) ফেরান চেন্নাই বোলাররা। চাপে পড়া কলকাতার হাল ধরেন জেসন রয়। চাপের মুখে ২৬ বলে ৬১ রানের অনবদ্য ইনিংস খেলেন। তবে রয় ফিরতেই লড়াই থেকে ছিটকে পড়ে কলকাতা।

এর আগে ব্যাটিং নেমে ২০ ওভারে ৪ উইকেটে ২৩৫ রানের পাহাড় দাঁড় করায় চেন্নাই সুপার কিংস। টানা চতুর্থ ফিফটি তুলে নিয়ে ডেভন কনওয়ে থামেন ৫৬ রানে। শিভাম দুবের ব্যাট থেকে আসে ২১ বলে ৫০ রান। তবে আরও একবার আলোর ঝলকানি দেখান ক্যারিয়ারে নতুন জীবন পাওয়া অজিঙ্কা রাহানে। ২৯ বলে ৬ চার ও ৫ ছক্কায় ৭১ রানের অপরাজিত ইনিংস খেলেন ডানহাতি এই ব্যাটার। ম্যাচশেষে সেরা খেলোয়াড়ের পুরস্কারটা উঠে তার হাতেই।

৭ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে চেন্নাই। এদিকে টানা চতুর্থ হারে সমান ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে আটে কলকাতা।