শ্রমিক সমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি বিএনপির

শ্রমিক সমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি বিএনপির

ফাইল ছবি

পয়লা মে ঢাকায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ ও র‌্যালি করবে বিএনপি। দলটির শ্রমিক সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দলের ব্যানারে এই সমাবেশ সফল করতে নেয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি।

গতকাল বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য সাবেক শ্রমিক দলের সভাপতি নজরুল ইসলাম খান বলেন, আগামী ১ মে জাতীয়তাবাদী শ্রমিক দলের উদ্যোগে নয়াপল্টন অফিসের সামনে বেলা আড়াইটায় শ্রমিক সমাবেশ ও র‌্যালি হবে । এই সমাবেশে ও র‌্যালিতে ঢাকা ও তার আশপাশের শিল্পাঞ্চল থেকে শ্রমিকরা অংশ নেবেন। ঢাকা ছাড়াও সেদিন সারা দেশে মহানগর ও জেলায় শ্রমিক সমাবেশ হবে। এ ব্যাপারে জেলা কমিটিগুলোকে নির্দেশ দেয়া হয়েছে। এই সমাবেশ থেকে শ্রমিকদের দাবি-দাওয়া তুলে ধরা হবে বলে জানান নজরুল ইসলাম খান।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাস, আবদুস সালাম আজাদ, হুমায়ুন কবীর খান, ফিরোজ-উজ-জামান শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসাইন, কেন্দ্রীয় নেতা সালাহউদ্দিন সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।

কোনো দেনদরবারে কাজ হবে না : মির্জা আব্বাস
বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, কোন দেন দরবার, কোনো আলোচনা কাজ হবে না। এই অবৈধ ও নিশিরাতের ভোটের সরকারকে পদত্যাগ করতেই হবে।

গতকাল দুপুরে নয়াপল্টনে মহানগর বিএনপির কার্যালয়ে (ভাসানী মিলনায়তনে) মে দিবস পালন উপলক্ষে এক প্রস্তুতি সভায় তিনি এ কথা বলেন।
আব্বাস বলেন, জনগণ আজ অতিষ্ঠ। এ সরকারকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। সরকার দেশের বাকস্বাধীনতা, গণতন্ত্র ও অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। এদের যত তাড়াতাড়ি বিতাড়িত করা যাবে ততই দেশের মঙ্গল। তিনি বলেন, দেশের সব দেশপ্রেমিক রাজনৈতিক দল এবং জনগণ এক হয়েছে এই সরকার পতন আন্দোলনের জন্য। এই অবৈধ সরকারের পতন না হলে দেশ আরো অনেক পিছিয়ে যাবে। দলীয় নেতাকর্মীদের চূড়ান্ত আন্দোলনের প্রস্তুতি গ্রহণ করার আহ্বান জানান বিএনপির অন্যতম এই নেতা।

প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন মহানগর দক্ষিণ বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। আরো উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, জাতীয়তাবাদী শ্রমিক দল সভাপতি আনোয়ার হোসেন, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ইউনূস মৃধা, মোহাম্মদ মোহন, মোশাররফ হোসেন খোকন, আব্দুস সাত্তারসহ বিএনপির থানা এবং ওয়ার্ডের নেতৃবৃন্দ।
শ্রমিক দলের কর্মসূচি সফল করার জন্য ঢাকা বিভাগের জেলার নেতাকর্মীদের নিয়ে আরেকটি সভা হয়েছে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে। এতে প্রধান অতিথি ছিলেন গয়েশ্বর চন্দ্র রায়।