রাজবাড়ীতে স্কুলশিক্ষককে গুলি করে হত্যা

রাজবাড়ীতে স্কুলশিক্ষককে গুলি করে হত্যা

প্রতীকী ছবি

রাজবাড়ীর পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নে মিজানুর রহমান মুকু (৪৭) নামে এক স্কুলশিক্ষককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

রোববার (৩০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে হোসেনডাঙ্গা বাজারে ব্যবসাপ্রতিষ্ঠান থেকে বাড়ি ফেরার পথে রাস্তার ওপর গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

মিজানুর রহমান মুকু পাংশা সরকারি বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি পাংশা উপজেলার কলিমহর ইউনিয়নের বসাকুষ্টিয়া গ্রামের মৃত ইব্রাহিম মণ্ডলের ছেলে। শিক্ষকতার পাশাপাশি তিনি বাড়ির পাশে হোসেনডাঙ্গা বাজারে সার ও কীটনাশকের ব্যবসা করতেন।

নিহতের চাচাতো ভাই মনোয়ার হোসেন বলেন, আমার ভাই শিক্ষকতার পাশাপাশি সার-ওষুধের ব্যবসা করতেন বাজারে। ব্যবসাপ্রতিষ্ঠানে হালখাতা ছিল রোববার। সারাদিন হালখাতা করে দোকান বন্ধ করে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। দোকান থেকে আধা কিলোমিটারের কম দূরত্ব থেকে গুলি করে হত্যা করা হয়েছে। আমার ভাই নিরীহ মানুষ। কারো সাথে কোনো শত্রুতা নেই।

ঘটনার সত্যতা স্বীকার করে কলিমহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোছা: বিলকিস বানু জানিয়েছেন, মিজানুর রহমান খুবই ভালো ছেলে। তার পরিবার আওয়ামী লীগের রাজনীতি করে। তাকে এভাবে জীবন দিতে হবে ভাবিনি। এই এলাকায় সন্ত্রাসীর আনাগোনা বেড়েছে। কিছু দিন পূর্বে গুলি করে একজন গৃহবধূর চোখ নষ্ট করে দেয়া হয়েছে। তিনি সেখানে পুলিশ ফাঁড়ি স্থাপনেরও দাবি জানান।

রাজবাড়ীর পুলিশ সুপার এমএম শাকিলুজ্জামান জানিয়েছেন, কারা কি কারণে মিজানুর রহমান মুকুকে গুলি করে হত্যা করেছে তা খতিয়ে দেখার পাশাপাশি অপরাধীদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।