মুন্সীগঞ্জে অস্ত্র-টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার

মুন্সীগঞ্জে অস্ত্র-টাকাসহ ৭ ডাকাত গ্রেফতার

প্রতীকী ছবি

মুন্সিগঞ্জে গরুর ট্রলারে ডাকাতি করে পালানোর সময় ৪টি দেশীয় পাইপগানসহ ৭ ডাকাতকে আটক করেছে পুলিশ। এসময় ডাকাতরা নদী থেকে সাঁতরে তীরে উঠে দৌড়ে বাড়ি-ঘরে ঢুকে পড়লে স্থানীয়রা মাইকিং করে তাদের ঘেরাও করে ফেলে। মঙ্গলবার (২ মে) সন্ধ্যা ৬টার দিকে মুন্সীগঞ্জ সদর উপজেলার চরকেওয়ার ইউনিয়নের বাঘাইকান্দি এলাকায় এই ঘটনা ঘটে৷ 

জেলা ও নৌ পুলিশ যৌথভাবে একাধিক অভিযান পরচিালনা করে বিভিন্ন জায়গা থেকে ৪টি পাইপগান, ১১ রাউন্ড কার্টুস, ৩৩ লাখ ৯৩ হাজার ৫০০ টাকা ও ডাকাতিতে ব্যবহৃত স্পিডবোট, ৯ টি মোবাইল উদ্ধার করে। এ ঘটনায় আরও ১৩ ডাকাত পালিয়ে গেছে। 

জেলা পুলিশ সুপার মাহফুজুর রহমান আল-মামুন জানানা, এটি একটি সঙ্গবদ্ধ ডাকাত দল। দীর্ঘদিন ধরে এরা জেলার বিভিন্ন স্থানে দুর্ধষ  ডাকাতি করে আসছে। মঙ্গলবার বিকালে পদ্মা নদীতে একটি গরুর ট্রলারে ডাকাতির ঘটনা ঘটলে আমরা অভিযান শুরু করি। জেলা পুলিশ, চাঁদপুর ও নারায়ণগঞ্জ নেী পুলিশের যৌথ চেষ্টায় ডাকাতদের গ্রেফতার করি। 

তিনি আরও বলেন, প্রায় ৮০ কিলোমিটার নেী পথে ডাকাতদের ধাওয়া করা হয়। ডাকাত দলে আরো ১৩ জনকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে। আটকেরা নারায়ণগঞ্জ, চাঁদপুর, শরীয়তপুর ও মুন্সীগঞ্জের বাসিন্দা। তাদের বিরুদ্ধে অস্ত্র মামলা সহ একাধিক মামলা করা হবে।