৮ দিনের রিমান্ডে ইমরান খান

৮ দিনের রিমান্ডে ইমরান খান

৮ দিনের রিমান্ডে ইমরান খান

আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে আট দিনের রিমান্ড দিয়েছেন ইসলামাবাদ পুলিশ লাইনসের অ্যাকাউন্টেবিলিটি আদালত।বুধবার (১০ মে) বিকেলে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম ডেইলি জঙ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর (এনএবি) পক্ষ থেকে আল-কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার ইমরান খানের ১৪ দিনের শারীরিক রিমান্ডের আবেদন জানানো হয়। শুনানি শেষে অ্যাকাউন্টেবিলিটি আদালতের অতিরিক্ত দায়রা জজ বশির আহমেদ আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সূত্রে আরো বলা হয়েছে, আদালত ইমরান খানকে এনএবির হেফাজতে পাঠিয়েছে। একইসাথে আগামী ১৭ মে আদালতে হাজির করার নির্দেশ দিয়েছে।

তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানকে মঙ্গলবার দেশটির রাজধানী ইসলামাবাদের হাইকোর্ট চত্বর থেকে গ্রেফতার করে আধা সামরিক বাহিনী। তাকে গ্রেফতারের পরপরই পাকিস্তানজুড়ে শুরু হয় বিক্ষোভ। পাকিস্তানের বিভিন্ন স্থানে নিরাপত্তা বাহিনীর সাথে পিটিআইয়ের কর্মী-সমর্থকদের সংঘর্ষ ঘটে। এতে অন্তত দুই বিক্ষোভকারী নিহত হয়েছে বলে জানা গেছে।

লাহোরে সেনানিবাসে হামলা চালিয়েছেন ইমরান খানের সমর্থকেরা। পরিস্থিতি সামাল দিতে ইসলামাবাদ, পেশোয়ারসহ বিভিন্ন শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে।এছাড়া কর্তৃপক্ষ দেশের সকল স্কুল বন্ধের নির্দেশ দিয়েছে। টুইটার ফেসবুকসহ সকল সামাজিক মাধ্যমে প্রবেশ সীমিত করেছে।

সূত্র : ডেইলি জঙ