সাতক্ষীরায় দুদকের গণশুনানি

সাতক্ষীরায় দুদকের গণশুনানি

সংগৃহীত

“রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই ¯শ্লোগানে সাতক্ষীরায় সেবা বঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগের ভিত্তিতে গনশুনানী হয়েছে। আজ রবিবার সকাল ১০ টার সময় সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি অডিটরিয়ামে বিভিন্ন সরকারি দপ্তরে সেবা পেতে হয়রানি বা ঘুষ, দুর্নীতির শিকার সেবা প্রত্যাশী জনসাধারণ এবং সেবা প্রানকারী সরকারি দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাগণের সরাসরি অংশগ্রহণে এ গণশুনানি শুরু হয়। 

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) মোঃ জহুরুল হক। এসময় তিনি বলেন, সরকারি পরিষেবা প্রাপ্তি নিশ্চিতকরণ এবং সরকারি কর্মকর্তাদের মাঝে সততা, নিষ্ঠা, জবাবদিহিতা ও মূল্যবোধ বৃদ্ধি করার মাধ্যমে দেশ থেকে দুর্নীতি নির্মূল করাই এই গণশুনানির মূল অভিপ্রায়।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশন খুলনা বিভাগের পরিচালক মোঃ মঞ্জুর মোরশেদ, সাতক্ষীরা জেলার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান, সাতক্ষীরা জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আবুল কালাম বাবলা। 

গনশুনানিতে মডারেটর এর দ্বায়িত্ব পালন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুুন কবির। গনশুনানিতে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি, ওজোপাকিডো, পানি উন্নয়ন বোর্ড, পরিবেশ অধিদপ্তর, সমাজ সেবা অফিস, বিআরটিএ, সাব-রেজেষ্ট্রি অফিসসহ বিভিন্ন সরকারি অফিসের ঘূষ বানিজ্য, দূর্নীতি, অনিয়মের বিষয়টি সেবা প্রার্থীরা লিখিত আকারে অনুষ্ঠানে মডারেটরের দ্বায়িত্বপালনকারি জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের মাধ্যমে তুলে ধরেন এবং উপস্থিত থেকে সরসরি কথা বলেন। এসময় অভিযুক্ত সংশিলিষ্ট দপ্তরের কর্মকর্তারা যুক্তিখন্ডন করে বিভিন্ন ব্যাখ্যা প্রদান করেন। এ সময় দুর্নীতি দমন কমিশনের পক্ষ থেকে বলা হয় অভিযোগ প্রমানিত হলে দুদকে সংশিলিষ্ট অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে মামলা করার হুশিয়ারি ব্যক্ত করেন এবং জনসাধারন ও সেবা প্রার্থীদের হায়রানি না করার জন্য নির্দেশনা প্রদান করে দূনীতি মুক্ত থাকার আহবান জানান।

এসময় সাতক্ষীরা জেলা সদরের সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্বশাসিত, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারী, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের বিশিষ্ট নাগরিকগণ উপস্থিত ছিলেন।