এশিয়া কাপ আয়োজনে পাকিস্তানের নতুন প্রস্তাব

এশিয়া কাপ আয়োজনে পাকিস্তানের নতুন প্রস্তাব

ফাইল ছবি

আসছে এশিয়া কাপের ভেন্যু নিয়ে জটিলতা কাটেনি এখনও। সূচি অনুযায়ী পুরো টুর্নামেন্ট হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারত বেঁকে বসায় সে সম্ভাবনা যে শেষ, তা বলাই যায়। হাইব্রিড মডেল আলোচনায় এলেও তা টেকেনি। 

ভারতের চাওয়া অনুযায়ী নিরপেক্ষ ভেন্যুতেই হতে যাচ্ছে প্রতিযোগিতাটি, এমনই আভাস দিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজাম শেঠি। তিনি বললেন, আসরটি হতে পারে ইংল্যান্ডে।

আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু দেশটির সঙ্গে রাজনৈতিক বৈরি সম্পর্কের কারণে সেখানে যাবে না বলে জানিয়ে দিয়েছে ভারত। নিরপেক্ষ ভেন্যুতে আয়োজনের প্রস্তাবে রাজি হয়নি পাকিস্তানও।

সমস্যা সমাধানে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছে পাকিস্তান। ভারতের ম্যাচ ছাড়া বাকিসব ম্যাচ হবে পাকিস্তানের মাটিতে। ভারতের ম্যাচগুলো হবে নিরপক্ষে ভেন্যুতে। কিন্তু এই প্রস্তাবও প্রত্যাখ্যান করেছে ভারত। পুরো টুর্নামেন্টই নিরপক্ষে ভেন্যুতে আয়োজনের জন্য চাপ দিচ্ছে তারা।

নাজাম শেঠির কথায় সেই চাপে নত হওয়ারই প্রমাণ মিলছে। স্পোর্টস আওয়ারকে দেওয়া সাক্ষাৎকারে তিনি দিলেন নতুন ভেন্যুর প্রস্তাব। নাজাম শেঠি জানান, এশিয়া কাপের সম্ভাব্য ভেন্যু হতে পারে ইংল্যান্ড।”