সহজ জয়ে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

সহজ জয়ে চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখল লিভারপুল

সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে দুঃস্বপ্নের মত এক মৌসুম কাটছে লিভারপুলের। মৌসুমের শুরু থেকেই ছন্দে নেই ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। চ্যাম্পিয়ন্স লিগেও শেষ ষোলো থেকেই ছিটকে গেছে দলটি। এদিকে মৌসুমের শেষ দিকে কিছুটা ছন্দ ফিরে পেলে স্বস্তিতে আছে দলটি। আর সেই ধারাবাহিকতায় লেস্টার সিটির বিপক্ষে ৩-০ গোলের সহজ জয় পেয়েছে ক্লপের দল।

প্রিমিয়ার লিগে ৩৬ ম্যাচে ১৯ জয়, আট ড্র ও ৯ হারে ৬৫ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচ নম্বরে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট নিয়ে চারে ম্যানইউ। আর শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৫।

ফলে সামনের আসরের চ্যাম্পিয়ন্সলিগের দৌড়ে যেতে হলে, লীগে শীর্ষ চারে থাকার আশা বাঁচিয়ে রাখতে লেস্টারের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিল না ক্লপের শিষ্যদের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচে জ্বলে উঠলেন মিশরের ফুটবলার মোহাম্মদ সালাহ। তার হ্যাটট্রিক অ্যাসিস্ট্রে সহজ জয় পেলো অলরেডরা।

এদিন লেস্টারের ঘরের মাঠে আধিপত্য দেখিয়ে জোড়া গোল করেন কার্টিস জোনস। আর আলেকজান্ডার আরনোল্ডের পা থেকে আসে শেষ গোলটি। এই জয়ে পরের মৌসুমে চ্যাম্পিয়নস লিগে খেলার যোগ্যতা অর্জনের স্থান চার নম্বর থেকে ১ পয়েন্ট পেছনে তারা। আর এতে আগামী আসরে খেলার আশা বেঁচে রইলো ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।