৪৫তম বিসিএসের আসন বিন্যাস প্রকাশ

৪৫তম বিসিএসের আসন বিন্যাস প্রকাশ

ফাইল ছবি

৪৫তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার আসন বিন্যাস প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মঙ্গলবার (১৬ মে) পিএসসির ওয়েবসাইটে এ আসন বিন্যাসের তথ্য প্রকাশ করা হয়।

আগামী শুক্রবার (১৯ মে) সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত দুই ঘণ্টাব্যাপী চলবে এ পরীক্ষা। এবারও ঢাকাসহ দেশের ৮টি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে পরীক্ষা। অনুষ্ঠেয় পরীক্ষায় হাতঘড়ি, অলঙ্কার ও কোনো ধরনের ডিভাইস নিয়ে যাওয়া যাবে না।

বিজ্ঞপ্তিতে পিএসসি জানিয়েছে, সকাল ৮টা ৩০ মিনিট থেকে ৯টা ২৫ মিনিটের মধ্যে প্রার্থীরা নির্ধারিত পরীক্ষা হলে নিজ নিজ পরীক্ষা কক্ষে প্রবেশ করে নির্দিষ্ট আসন গ্রহণ করবেন। পরীক্ষার হলে প্রবেশের সময় প্রার্থীদের অবশ্যই স্বাস্থ্যবিধি অনুসরণ করে নির্দিষ্ট শারীরিক দূরত্ব বজায় রাখতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ৪৫তম বিসিএস পরীক্ষার প্রকাশিত বিজ্ঞপ্তির শর্তানুযায়ী প্রিলিমিনারি পরীক্ষায় বই-পুস্তক, ঘড়ি, মোবাইল ফোন, ক্যালকুলেটর, ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক-ক্রেডিট কার্ডসদৃশ ডিভাইস, গয়না, ব্যাগসহ হলে প্রবেশ করা নিষেধ এবং শাস্তিযোগ্য অপরাধ। এজন্য পরীক্ষার্থীদের কিছু বিষয় জানিয়ে দেওয়া হয়েছে।

পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব প্রস্তুতি সম্পন্ন করেছে পিএসসি। আসন্ন বিসিএসের প্রিলিমিনারিতে দৈবচয়নের ভিত্তিতে আসন বিন্যাস করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

৪৫তম বিসিএস পরীক্ষার আসন বিন্যাস দেখতে ক্লিক করুন।