ভারতের ৫০০ কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

ভারতের ৫০০ কর্মী ছাঁটাই করবে অ্যামাজন

ফাইল ছবি

বিপুল পরিমান কর্মী ছাঁটাই করতে যাচ্ছে যাচ্ছে অ্যামাজন ইন্ডিয়া। বিশ্ববাজারে মন্দার প্রভাবে কর্মী ছাঁটাই করার উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। 

ভারতের একটি গণমাধ্যম জানিয়েছে, বিভিন্ন ব্যবসায় প্রায় ৫০০ কর্মী ছাঁটাই করেছে। কোম্পানির কর্মীরাই এই তথ্য সংবাদপত্রের প্রতিনিধিকে জানিয়েছে। প্রতিবেদন অনুসারে, ছাঁটাইয়ের প্রক্রিয়া এখনও চালছে। অ্যামাজন ওয়েব সার্ভিসেস, মানব সম্পদ ছাড়াও সাপোর্ট টিম থেকে কর্মীদের ছাঁটাই করা হচ্ছে। এই নতুন ছাঁটাই প্রক্রিয়া সম্পর্কে মার্চেই সতর্ক করেছিল অ্যামাজন। সেই সময় ৯০০০ চাকরি ছাঁটাইয়েক কথা ঘোষণা করেছিল কোম্পানি।

মার্চ মাসেই অ্যামাজন ক্লাউড পরিষেবা, বিজ্ঞাপন ও টুইচ ইউনিট থেকে মন্দার আশঙ্কায় প্রায় ৯০০০ ছাঁটাইয়ের কথা ঘোষণা করেছিল।

কোম্পানি প্রায় ১৮ হাজার কর্মী ছাঁটাইয়ের কয়েক সপ্তাহ পরে কর্মীদের কাছে একটি মেমোর মাধ্যমে সিইও অ্যান্ডি জ্যাসি এই ঘোষণা করেছিলেন।

সেসময় জ্যাসি বলেছিলেন, কোম্পানি গত কয়েক বছরে যথেষ্ট পরিমাণে কর্মী নিয়োগ করেছে। যদিও অনিশ্চিত অর্থনীতিতে খরচ ও কর্মী কমাতে বাধ্য হচ্ছে প্রতিষ্ঠানটি। আমরা যে অনিশ্চিত অর্থনীতিতে বাস করছি। অদূর ভবিষ্যতে বর্তমান অনিশ্চয়তার পরিপ্রেক্ষিতে আমরা আমাদের খরচ এবং হেডকাউন্টে আরও কাটছাঁট করার সিদ্ধান্ত নিয়েছি।