শাহরুখ খানের সহঅভিনেতা নিতেশ পাণ্ডে মারা গেছেন

শাহরুখ খানের সহঅভিনেতা নিতেশ পাণ্ডে মারা গেছেন

ফাইল ছবি

শোকের ছায়া বলিউডজুড়ে। একের পর এক অভিনেতা-অভিনেত্রীর মৃত্যতে শোকে স্তব্ধ বলিউড। মঙ্গলবার (২৩ মে) অভিনেতা আদিত্য সিংহ রাজপুতের মৃত্যু হয়। তার একদিন পরে বুধবার (২৪ মে) সকালে সড়ক সড়ক দুর্ঘটনায় মারা যান হিন্দি টেলিভিশনের পরিচিত মুখ অভিনেত্রী বৈভবী উপাধ্যায়। এর কয়েক ঘণ্টা পরেই মিলল আরেক দু:সংবাদ। আচমকা হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত হন জনপ্রিয় অভিনেতা নিতেশ পাণ্ডে।

বলিউড কিং শাহরুখ খানের সহঅভিনেতা ছিলেন নিতেশ পাণ্ডে। বহু ধারাবাহিক এবং ছবিতে কাজ করেছেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর। অভিনেতার মৃত্যুর খবরটি নিশ্চিত করেন তার শ্যালক।

জানা গেছে, নাসিকের লাগাতপুরী অঞ্চলে শুটিং করছিলেন অভিনেতা। সেই সময়ই আচমকা হৃদরোগে আক্রান্ত হন। হাসপাতালে নিয়ে যাওয়া হলে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। পুলিশ হোটেলকর্মী এবং নিতেশের কাছের লোকদের জিজ্ঞাসাবাদ করছে। 

নিতেশের শ্যালক সিদ্ধার্থ বলেন, ‘আমার বোন অর্পিতার স্বামী নিতেশ মারা গেছেন। তিনি খুব প্রাণবন্ত ছিলেন। তার মৃত্যুতে আমার বোন শোকে নির্বাক হয়ে গেছে।’

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, রূপালি গঙ্গোপাধ্যায়ের হিট টিভি শো ‘অনুপমা’য় ধীরাজ কাপুরের ভূমিকায় অভিনয়ের জন্য পরিচিত ছিলেন নীতেশ পাণ্ডে। ১৯৯০ সাল থেকে থিয়েটার জগতের সঙ্গে তিনি যুক্ত ছিলেন। ১৯৯৫ সালে ‘তেজস’ ছবিতে অভিনয় করেন তিনি। ছবিতে একজন গোয়েন্দা চরিত্রে অভিনয় করেন।

‘মঞ্জিলে আপানি’, ‘অস্তিত্ব... এক প্রেম কাহানি’, ‘সায়া’, ‘জুস্তজু’ এবং ‘দুর্গেশ নন্দিনি’র মতো ধারাবাহিকে কাজ করেছেন নিতেশ। বলিউডের জনপ্রিয় সিনেমা 'ওম শান্তি ওম'-এ নিতেশ শাহরুখের সহকারি চরিত্রে অভিনয় করেছিলেন। এ ছাড়া ‘দাবাং’, ‘খোসলা কা ঘোশলা’ এবং ‘বাধাই দো’-এর মতো ছবিতেও কাজ করেছেন তিনি।

‘ড্রিম ক্যাসেল প্রোডাকশন’ নামে একটি স্বাধীন প্রোডাকশন হাউসও চালাতেন নীতেশ। প্রায় ২৫ বছর ধরে হিন্দি টেলিভিশন ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত ছিলেন এই অভিনেতা।