রাধানীতে চার সাইবার প্রতারক গ্রেপ্তার

রাধানীতে চার সাইবার প্রতারক গ্রেপ্তার

সংগৃহীত

র‌্যাব-১০ এর অভিযানে রাজধানী মহাখালী এলাকা থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ সাইবার প্রতারক চক্রের মূলহোতাসহ চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন-আরিফ আবেদীন ওরফে জিসান, অনিক হোসেন, শাওন আহম্মেদ ও মো. নাসিম খান। এ সময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ল্যাপটপ ও পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। বুধবার (৩১ মে) বিকালে র‌্যাব-১০ এর সদর দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, মঙ্গলবার র‌্যাব-১০ এর একটি দল রাজধানীর বনানী থানার মহাখালী এলাকায় একটি অভিযান চালায়। অভিযানে আরিফ আবেদীন ওরফে জিসান, অনিক হোসেন, শাওন আহম্মেদ ও মো. নাসিম খান নামে চারজনকে গ্রেপ্তার করে। এদের মধ্যে বিপুল পরিমান অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ সাইবার প্রতারক চক্রের মূল হোতাও রয়েছে। তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুইটি ল্যাপটপ ও পাঁচটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেপ্তার আসামিদের বরাত দিয়ে র‌্যাব জানায়, গ্রেপ্তার ব্যক্তিরা প্রতারণার ঘটনার সঙ্গে তাদের জড়িত থাকার কথা স্বীকার করেছে। ডলার সংকটের কথা বলে, বিদেশ থেকে ব্যবসায়ীদের পণ্য কেনার জন্য বিদেশি কোম্পানিগুলোর ব্যাংক অ্যাকাউন্টে এলসি-টিটির টাকা পাঠানোর নামে ভুয়া ব্যাংক স্লিপ প্রদর্শনের মাধ্যমে ব্যবসায়ীদের সঙ্গে প্রতারণা করে আসছিল তারা।

র‌্যাব জানায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠানের বিদ্যুৎ বিল পরিশোধের নামে প্রতারণা করে ভুয়া বিল তৈরি করে আসছিল। এছাড়াও তারা পরস্পর যোগসাজসে অবৈধ বিটকয়েনের ব্যবসা করে আসছিল বলেও অভিযোগ রয়েছে। গ্রেপ্তারকৃতদের বনানী থানায় হস্তান্তর করা হয়েছে।