পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ধোধন

পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ধোধন

পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্ধোধন

পাবনায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৩ এর উদ্ধোধন করা হয়েছে। মঙ্গলবার (০৭ জুন) পাবনা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় মিলনায়তনে সমন্বিত পুষ্টি কমিটির সভাপতি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিদা আক্তার আনুষ্ঠানিকভাবে সপ্তাহের উদ্ধোধন করেন।

অনুষ্ঠানে সমন্বিত পুষ্টির কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা.জান্নাতুল ফেরদৌস সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পালনের তথ্য তুলে ধরেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত), নার্গিস বেগম, উপজেলা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা গোলাম মোস্তফা, উপজেলা ক্ষুদ্র কৃষি উন্নয়ন ফাউন্ডেশন কর্মকর্তা (এসএফডিএফ) মোছাঃ শাম্মী আক্তার, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ মাসুদ রানা, উন্নয়ন কর্মি কামাল সিদ্দিকী প্রমুখ।

সপ্তাহব্যাপী কর্মসূচির মধ্যে রয়েছে-৫ম শ্রেণির শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, এতিম খানা-লিল্লাহ বোর্ডিং এ খাবার বিতরণ, পুষ্টি বিষয়ক মা সমাবেশ, পুষ্টি কুইজ প্রতিযোগিতা, প্রবীণ পুষ্টি  ও স্বাস্থ্য বিষয়ক সেমিনার, নিরাপদ খাদ্য নিরাপত্তা ও নগর পুষ্টি বিষয়ক সেমিনার এবং সমাপনী দিনে বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ।