তীব্র গরমে ২৫ শিক্ষার্থী পরীক্ষার হলেই অসুস্থ

তীব্র গরমে ২৫ শিক্ষার্থী পরীক্ষার হলেই অসুস্থ

সংগৃহিত ছবি।

বুধবার (৭) বিকেল ৩টার দিকে নরসিংদীর রায়পুরা উপজেলার শতদল বালিকা উচ্চ বিদ্যালয়ে অষ্টম, নবম ও দশম শ্রেণির অর্ধবার্ষিকী পরীক্ষা চলাকালে অন্তত ২৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে।

তীব্র তাপদাহে উপজেলার শতদল বালিকা উচ্চ বিদ্যালয়ের অন্তত ২৫ শিক্ষার্থী অসুস্থ হওয়ার এ ঘটনা ঘটে। এসময় তাদের দ্রুত স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।
 
শতদল বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মফিজুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রচণ্ড গরমে আমাদের স্কুলের ২৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছিল।  তাদের আমরা তাৎক্ষণিকভাবে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য পাঠিয়েছি।  প্রাথমিক চিকিৎসা শেষে শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাদের পরিবারের কাছে পাঠিয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা চলাকালে হঠাৎ করে কয়েকজন করে অসুস্থ হতে থাকে, সেটা দেখে শ্রেণি শিক্ষকরা আমাকে জানান।  সঙ্গে সঙ্গে আমি তাদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি।  

এ বিষয়ে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুমন সরকার বলেন, প্রচণ্ড তাপদাহে শিক্ষার্থীরা ক্লাসরুমে অবস্থান করার কারণে অসুস্থ হয়ে পড়ে।  তাদের মধ্যে অনেকে সকালে নাস্তা করেনি, তাই তারা গরমে হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়।