নবীগঞ্জে মাইক্রোবাস ও সিএনজি শ্রমিকদের সংঘর্ষ, আহত ২০

নবীগঞ্জে মাইক্রোবাস ও সিএনজি শ্রমিকদের সংঘর্ষ, আহত ২০

প্রতীকী ছবি

ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় সিএনজিচালিত-অটোরিকশা শ্রমিক ও মাইক্রোবাস শ্রমিকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া চার-পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান ও গাড়ি ভাঙচুর করা হয়।

মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আউশকান্দি ইউনিয়নের কিবরিয়া চত্বরে এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেলে উপজেলার আউশকান্দি মাদরাসা স্ট্যান্ডের সিএনজিচালক জাবেদ মিয়ার সিএনজিতে করে আউশকান্দি হীরাগঞ্জ বাজারে আসেন আউশকান্দি কিবরিয়া চত্ত্বরের মাইক্রোবাসচালক নোমান মিয়া। নোমান মিয়া সিএনজি ভাড়া হিসেবে ১৫ টাকা দেন। তখন জাবেদ ১০ টাকার নোটটি ছেঁড়া দাবি করে পরিবর্তন করে দেয়ার কথা বললে নোমান অপারগতা জানান। এ নিয়ে সন্ধ্যায় জাবেদ ও নোমানের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে সিএনজিচালিত-অটোরিকশা শ্রমিক ও মাইক্রোবাস স্ট্যান্ডের শ্রমিকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার হয়। পরে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে ইট-পাটাকেল নিক্ষেপ করা হয়। এ সময় জেবা রেস্তোরাঁ, ওয়ালটন শো রুম, রাজু রেস্তোরাঁ, ধান কাটার দু’টি মেশিন, পিকআপ ভ্যান ভাঙচুর করা হয়। সংঘর্ষে উভয়পক্ষের ২০ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে আশঙ্কাজনক অবস্থায় পাঁচজনকে সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

হবিগঞ্জের পুলিশ সুপার এস এম মুরাদ আলি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ঘটনায় আউশকান্দি এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ বলেন, ভাড়া দেয়ার সময় ১০ টাকার একটি ছেঁড়া নোট দিলে বাগবিতণ্ডা হয়। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি স্বাভাবিক করে। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।