৩৭০ রানে এগিয়ে দ্বিতীয় দিন শেষ করল টাইগাররা

৩৭০ রানে এগিয়ে দ্বিতীয় দিন শেষ করল টাইগাররা

সংগৃহীত

আফগানিস্তানের বিপক্ষে টেস্টের দ্বিতীয় দিনটা নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। বৃহস্পতিবার ৩৭০ রানে এগিয়ে থেকে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে টাইগাররা।

বুধবার মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে একমাত্র টেস্টে মুখোমুখি হয় বাংলাদেশ-আফগানিস্তান। প্রথম ইনিংসে ৩৮২ রানে অলআউট হয় বাংলাদেশ। জবাবে নিজেদের প্রথম ইনিংসে সব কয়টি উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে আফগানরা।

বাংলাদেশের হয়ে বল হাতে তোপ দেগেছেন পেসার এবাদত হোসেন ও শরিফুল ইসলাম। এবাদত ১০ ওভার বল করে ৪৭ রান দিয়ে নিয়েছেন চার উইকেট। শরিফুল, তাইজুল ইসলাম ও মেহেদী মিরাজ নিয়েছেন দুইটি করে উইকেট।

২৩৬ রানে এগিয়ে থেকে বৃহস্পতিবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে বাংলাদেশ। প্রথম ইনিংসে হাফ সেঞ্চুরির দেখা পাওয়া মাহমুদুল হাসান জয় ইনিংস লম্বা করতে পারেননি এবার। ১৩ বলে ১৭ রান করে আমির হামজা হোতাকের বলে ইবরাহিম জাদরানের হাতে ক্যাচ তোলে দিয়ে সাজঘরে ফেরত যান তিনি।

এরপর জাকির হাসানের সঙ্গী হন নাজমুল হোসেন শান্ত। তাদের জুটিতে দ্রুতগতিতে রান আসে। হাফ সেঞ্চুরি তুলে নিয়ে দিনশেষে অপরাজিত আছেন জাকির ও শান্ত। শেষে পর্যন্ত এক উইকেটে ১৩৪ রানে দ্বিতীয় দিনের খেলা শেষ করে বাংলাদেশ। এতে দ্বিতীয় দিন শেষে টাইগারদের লিড দাঁড়িয়েছে ৩৭০ রান।