সাংবাদিক নাদিম হত্যা : অভিযুক্ত বাবুসহ ১২ জন রিমান্ডে

সাংবাদিক নাদিম হত্যা : অভিযুক্ত বাবুসহ ১২ জন রিমান্ডে

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুসহ ১৩ আসামিকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন জামালপুরের আদালত।এর মধ্যে ইউপি চেয়ারম্যান বাবুকে পাঁচদিন, রিয়াজুলকে চারদিন, মনির ও জাকিরকে তিন দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

আসামিদের হাজির করা হলে জামালপুরের মুখ্য বিচারিক হাকিম তানভীর আহমেদ এ আদেশ দেন বলে বাদীর কৌঁসুলি অ্যাডভোকেট ইউসুফ আলী জানান।যাদের চারদিনের রিমান্ডে নেওয়া হয়েছে তারা হলেন-সুমন (৪৩), মিলন (২৫), তোফাজ্জেল (৪০) ও আয়নাল হক (৫৫)।

তিন দিনের রিমান্ডে নেওয়া পাঁচ আসামি হলেন- কপিল উদ্দিন (৫৫), ফজলু মিয়া (৩৫), শহীদ (৪০), মকবুল (৫৫), ওয়াহিদুজ্জামান (৩০)। আসামিরা সবাই উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।গত ১৪ জুন সাংবাদিক রব্বানী বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ উপজেলায় একদল সন্ত্রাসীর হামলার শিকার হন।

হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যাওয়ার আগে তাকে শারীরিকভাবে নির্যাতন করে এবং অজ্ঞান অবস্থায় তাকে ফেলে রেখে যায়। পরদিন ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

শনিবার নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ২২ জনকে আসামি করে অজ্ঞাতপরিচয় ২৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।শনিবার পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার চিলাহাটি ইউনিয়ন থেকে চেয়ারম্যান বাবুসহ দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা।

রবিবার সকালে বাবুসহ চার আসামিকে বকশীগঞ্জ থানায় সোপর্দ করেছে র‌্যাব।নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা দাবি করেন, ঘটনার আগে রব্বানী বিভিন্ন ধরনের হয়রানির শিকার হয়েছিলেন এবং চেয়ারম্যানের সহযোগীরাই এই হত্যাকাণ্ড ঘটিয়েছে।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।তিনি অভিযোগ করেন, ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর নির্দেশে তার স্বামীকে হত্যা করা হয়েছে।হত্যাকাণ্ডের পর থেকে সারাদেশের সাংবাদিকরা খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে আসছেন।

সূত্র : ইউএনবি