বেলাবোতে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

বেলাবোতে হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ফাইল ছবি

নরসিংদীর বেলাবোতে হারুনুর রশিদ হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য করা হয়। অনাদায়ে আরো ৩ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। 

আজ রবিবার বিকেল সাড়ে ৩টার দিকে নরসিংদী অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতের বিজ্ঞ বিচারক শামিমা পারভিন এ রায় প্রদান করেন।

সাজা প্রাপ্তরা হলেন বি-বাড়িয়া জেলার সড়াইল উপজেলার দুবাইরজাইল গ্রামের নূর ইললামের ছেলে হাবিবুর রহমান ওরফে হাবিব, একই গ্রামের আব্দুল বাকির ছেলে ছেলাল ওরফে সালাউদ্দিন, একই গ্রামের  মৃত তাহের উদ্দিনের ছেলে রাসেল মিয়া, একই গ্রামের শিরু মিয়ার ছেলে সেলাম মিয়া ও রায়পুরা মাহমুদাবাদ গ্রামের মৃত লাল মিয়ার ছেলে  জুয়েল । এদের মধ্যে  রাসেল মিয়া ও সেলাম মিয়া পলাতক রয়েছে। বাকি ৩ জন কারাগারে রয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী অ্যাড.এম এন অলিউল্লাহ বলেন, যাত্রীবেশী ৫ ছিনতাইকারী বেলাবো যাওযার জন্য নিহত হারুনুর রশিদের সিএনজিতে উঠেন। পরে তার গলায় গামছা পেচিয়ে তাকে হত্যা করেন। পরে হাত-পা বেধে একটি ডুবার মধ্যে লাশ ফেলে দিয়ে সিএনজি নিয়ে পালিয়ে যায়। প্রতক্ষ্যদশী সহ ১০ সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক ৫ জনের যাবজ্জীবন সাজা প্রদান করেন। আমরা এই রায়ে সন্তুষ্ট।