হজ পালনে সৌদিতে বাবর-রিজওয়ান

হজ পালনে সৌদিতে বাবর-রিজওয়ান

সংগৃহীত

পাকিস্তানের ক্রিকেটে বর্তমানে সবচেয়ে বিখ্যাত দুটি নাম হলো বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। ক্রিকেট বাদেও বাইরের অনেক কর্মকাণ্ড ভক্তদের কাছে তাদের করেছে প্রশংসিত। যার মধ্যে উল্লেখযোগ্য হলো কিছুদিন আগে এই জুটি একসঙ্গে যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের হার্ভার্ড বিজনেস স্কুলে একটি শিক্ষা প্রোগ্রামে অংশ নিয়েছিলেন।

প্রথম আন্তর্জাতিক ক্রিকেটার হিসেবে বিজনেস অব এন্টারটেইনমেন্ট, মিডিয়া অ্যান্ড স্পোর্টস (বিইএমএস) বিভাগে ভর্তি হন তারা। এবার এই জুটি আলোচনায় এলেন নিজেদের পরিবারের সদস্যদের নিয়ে পবিত্র হজ পালন করতে সৌদি আরবে গিয়ে। মদিনায় মসজিদে নববীর সামনে বাবর-রিজওয়ানের ছবি ইতোমধ্যে সামাজিক মাধ্যমগুলোতে ভাইরাল হয়েছে।

পাকিস্তানের সংবাদমাধ্যম জানিয়েছে, পাকিস্তান অধিনায়ক বাবর আজমের সঙ্গে তার মা রয়েছেন। এ ছাড়া নিজের মা ও স্ত্রীকে নিয়ে হজে গেছেন উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান।

শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে লাহোরে ক্যাম্প করছে পাকিস্তান ক্রিকেট দল। তবে ধর্মীয় দিক বিবেচনায় রেখে বাবর এবং রিজওয়ানকে পবিত্র হজ পালনে ছুটি দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জুলাইয়ের শুরুতে দলের সঙ্গে যোগ দেবেন তারা বলে ধারণা করা হচ্ছে।