একই ফ্রেমে ৩ টম ক্রুজ!

একই ফ্রেমে ৩ টম ক্রুজ!

সংগৃহীত

সিনেমায় না হয় সম্ভব, তাই বলে বাস্তবের মাটিতে? সামাজিক মাধ্যমে বিস্ময়ের সীমা উসকে দিয়ে ঘুরে বেড়াচ্ছে হলিউড অভিনেতা টম ক্রুজের ওই ছবিটি। কোন জন সত্যিকারের টম আর কারা নকল তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। ‘দ্য মিশন ইম্পসিবল ৭’ ছবির শুটিং শেষে উদ্যাপনে ‘তিন টম রহস্য’ই এখন সিনেমাপাড়ার কৌতূহল বাড়াচ্ছে। 

ক্যাপশনে যদিও লেখা ছিল— টম এবং তার দুই স্টান্ট ডাবল (অ্যাকশন দৃশ্যের জন্য ভাড়া করা অভিনেতা), তবু তিনজন হুবহু একই আদলের মানুষ দেখে বিস্ময়ের অবধি নেই অনুরাগীদের। টম কোনটি তা-ও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। 

কেউ মন্তব্য করছেন, 'আসল কে আর নকল কে, কেউ কি বুঝতে পারছেন?' আবার কেউ মজা করে বললেন, 'টমের স্টান্ট ডাবলরাই আসলে তাদের স্টান্ট ডাবলের সঙ্গে ছবি দিয়েছেন।'

আর একজন লিখেছেন, 'ইয়ার্কি নাকি! এগুলো সব কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) কাজ।' এই তিনজনের মধ্যে একজনও আসল টম নন? এমন সম্ভাবনার কথাও উড়িয়ে দিলেন না মন্তব্যকারীরা।

সে যা-ই হোক, ছবির কাজ যে শেষ হয়েছে তা নিয়ে সন্দেহ নেই। ৬০ বছরের টম মহাকাশে শুট করে হইচই ফেলে দিয়েছিলেন যে ছবির জন্য, সেই ‘মিশন : ইম্পসিবল-ডেড রেকনিং’ খুব শিগগির মুক্তি পাবে। 

স্টুডিওতে নয়, মহাকাশেই তৈরি হয়েছে সেই ছবি। আগামী ১৪ জুলাই প্রেক্ষাগৃহে আসছে ‘মিশন : ইম্পসিবল ডেড রেকনিং’। এর পরের পর্বের শুটিং শেষ হওয়ার পরই ছবিটি শেয়ার করেছেন টম।