যশোরে বিদ্যুৎ উপকেন্দ্রের নির্মাণাধীন ভবন ধসে ৯ শ্রমিক আহত

যশোরে বিদ্যুৎ উপকেন্দ্রের নির্মাণাধীন ভবন ধসে ৯ শ্রমিক আহত

যশোরে বিদ্যুৎ উপকেন্দ্রের নির্মাণাধীন ভবন ধসে ৯ শ্রমিক আহত

যশোর শহরের ধর্মতলা এলাকায় নির্মাণাধীন বিদ্যুৎ উপকেন্দ্র ভবনের ছাদ ধসে ৯ শ্রমিক আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল এসে আহতদের উদ্ধার করেন। পরে যশোর জেনারেল হাসপাতালে তাঁদের ভর্তি করা হয়। আজ বৃহস্পতিবার (২২ জুন)দুপুরে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহতরা হলেন ঝিকরগাছার কায়েমকোলা গ্রামের তরিকুল ইসলাম (৪৫), হাফিজুর রহমান (৫০), চৌগাছার খোকন মোল্লা (৩৭), সদরের দত্তপাড়ার মমিনুল (২৭), আকিদুল (৩৫), শিমুল (২৮), মাহিদিয়ার আবদুল হাই (২৮), দিয়াপাড়ার ইলয়াস (৪৫), ও মনিরামপুরের পলাশী গ্রামের ইমান আলী (৫০)।

স্থানীয় ও কর্মরত শ্রমিকেরা জানান, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ওজোপাডিকো) খুলনার আওতায় যশোর বিদ্যুৎ উপকেন্দ্রের জন্য ভবনটি তৈরি করা হচ্ছিল। এর নির্মাণকাজ করছে ঢাকার আইডিয়াল ইলেকট্রিক্যাল এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান।তাঁরা আরও জানান, বৃহস্পতিবার নির্মাণাধীন একটি ভবনের ছাদের বিম ঢালাইয়ের শেষ পর্যায়ে হঠাৎ ধসে পড়ে। এতে ৯ জন শ্রমিক আহত হয়েছেন। ছাদের নিচে কেউ আটকে পড়েছে কি না, তা বোঝা যাচ্ছে না।

যশোর সেনানিবাস ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন ম্যানেজার নাহিদ মাহমুদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যান ফায়ার সার্ভিসের সদস্যরা। ভবনের ভেতরে কেউ আটকে আছেন কি না, তা খুঁজে দেখা হচ্ছে।ওজোপাডিকো যশোরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ইখতিয়ার উদ্দিন জানান, এটি ওজোপাডিকো ঝিনাইদহের একটি প্রজেক্টের কাজ। ধসে পড়ার খবর তাঁরা পেয়েছেন। বিম ঢালাইয়ের সময় এই ঘটনা ঘটে বলে জানান তিনি।