প্রেমিকার সাথে বিশ্বাঘাতকতা পর ১ দিনে ২ লাখ ভক্ত হারালেন নেইমার

প্রেমিকার সাথে বিশ্বাঘাতকতা পর ১ দিনে ২ লাখ ভক্ত হারালেন নেইমার

ফাইল ছবি।

সন্তানসম্ভবা প্রেমিকার সাতে বিশ্বাসঘাতকতার অভিযোগ উঠেছিল নেইমারের বিরুদ্ধে। নেইমার ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে ইনস্টাগ্রামে একটি খোলাচিঠি পোস্ট করেছিলেন। ফুটবলপ্রেমীরা সেই চিঠি পড়ার পর একটা প্রতিক্রিয়া তো বোঝা যাবেই।

নেইমার পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় তারকা ফুটবলারদের একজন। তাঁর বিরুদ্ধে প্রেমিকার বিশ্বাস ভেঙে অন্য কারও সঙ্গে সম্পর্কে জড়ানোর অভিযোগ উঠবে, আর সে জন্য ভুল স্বীকার করে ক্ষমাও চাইবেন, তাতে নেইমারের জনপ্রিয়তায় ভাটা পড়াই স্বাভাবিক। ঘটেছেও তা–ই। ভুল স্বীকারের এক দিনের ভেতরেই ইনস্টাগ্রামে ২ লাখ ১০ হাজার অনুসারী হারিয়েছেন নেইমার।

সামাজিক যোগাযোগমাধ্যমের তথ্য-উপাত্ত বিশ্লেষণী প্রতিষ্ঠান ‘ক্রাউডট্যাঙ্গেল’ জানিয়েছে, নেইমার সেই চিঠি পোস্ট করার পর অনেক তারকা ফুটবলারের সমর্থনই পেয়েছেন। কিন্তু অনুসারীসংখ্যাও হারিয়েছেন বেশ ভালো পরিমাণের। প্রতিষ্ঠানটির হিসাবে, ৭৮ হাজারের কিছু বেশি অনুসারী হারিয়েছেন নেইমার। চিঠিটি পোস্ট করার আগে ইনস্টাগ্রামে নেইমারের অনুসারীর সংখ্যা ছিল প্রায় ২১ কোটি ২ লাখ ১০ হাজার। কাল পর্যন্ত অনুসারীসংখ্যা কমতে কমতে দাঁড়িয়েছে প্রায় ২১ কোটি ১ লাখ ৪০ হাজার।

আজ নেইমারের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট দেখে বোঝা গেল, অনুসারীসংখ্যা আরও কমেছে। তাঁর অনুসারীসংখ্যা এখন ২১ কোটি। অর্থাৎ এক দিনের ব্যবধানে ২ লাখ ১০ হাজার অনুসারী কমেছে পিএসজির এই ব্রাজিলিয়ান তারকার। সামনে সংখ্যাটা যে আরও কমবে, তা বলাই বাহুল্য। ফুটবলারদের মধ্যে ইনস্টাগ্রামে অনুসারীসংখ্যায় তৃতীয় নেইমার। ৫৯ কোটি ২০ লাখ অনুসারী নিয়ে সবার ওপরে ক্রিস্টিয়ানো রোনালদো। ৪৭ কোটি ৪০ লাখ অনুসারী নিয়ে দুইয়ে লিওনেল মেসি।

নেইমারের ভুল স্বীকার করে ক্ষমা চাওয়ার পোস্টে লাইকসংখ্যা ১ কোটি ২১ লাখের বেশি। মন্তব্য ১৮৬টি। সেখানে অনেক তারকা ফুটবলারই নেইমারের প্রতি সমর্থন জানিয়েছেন। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ও তেম্পো’ জানিয়েছে, নেইমারের সব পোস্টের মধ্যে তাঁর সন্তানসম্ভবা প্রেমিকা ব্রুনা বিয়ানকার্দির প্রতি ক্ষমা চেয়ে লেখা খোলা পোস্টে লাইকসংখ্যা সবচেয়ে বেশি।

ব্রাজিলিয়ান সংবাদকর্মী এরলান বাস্তোস গত মঙ্গলবার নেইমারকে নিয়ে একটি গুঞ্জনের কথা জানান। ডিজিটাল প্ল্যাটফর্মের ইনফ্লুয়েন্সার ফের্নান্দো কাম্পোসের সঙ্গে নাকি প্রেম করছেন নেইমার। বাস্তোস আরও দাবি করেন, ব্রুনার সঙ্গে সম্পর্ক নিয়ে একটি ‘চুক্তি’ আছে নেইমারের। পিএসজি তারকা চাইলে অন্য কারও সঙ্গে প্রেম করতে পারবেন। কিন্তু ব্রুনা বিয়ানকার্দি এই দাবি অস্বীকার করে বাস্তোসের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার হুমকি দিয়েছিলেন।

এরপর ইনস্টাগ্রামে খোলাচিঠি আকারে আলোচিত ওই পোস্ট করেন নেইমার। প্রেমিকা বিয়ানকার্দির সঙ্গে তিনি যে ঠিক কাজ করেননি, সেটাই স্বীকার করেছেন চিঠিতে, ‘ব্রুনা, আমি এটা তোমাদের (বিয়ানকার্দি ও সন্তান) জন্য করছি। অসমর্থনীয় বিষয়কে যৌক্তিক বানানোর চেষ্টা করছি। এটা করার প্রয়োজন ছিল না। কিন্তু তোমাকে আমার জীবনে প্রয়োজন। আমি জানি, এসব ঘটনায় তুমি কতটা ভুগছ এবং কতটা আমার পাশে থাকতে চাও। আমিও তোমার পাশে আছি। আমি ভুল করেছি। তোমার সঙ্গে ঠিক কাজটা করিনি।’

এসব বিতর্কে নিজেদের ভাবমূর্তি যে নষ্ট হচ্ছে, সেটা বুঝেই ব্রুনার কাছে সরাসরি ক্ষমা চান নেইমার, ‘ব্রুনা, নিজের ভুলের জন্য আমি আগেই ক্ষমা চেয়েছি। অকারণে যে গুঞ্জন চলছে সে জন্য। কিন্তু আমি সবার সামনেই স্বীকার করছি, ব্যক্তিগত কোনো বিষয় যখন সামনে চলে আসে, তখন সে বিষয়ে সবার সামনেই ক্ষমা চাওয়া উচিত। তোমাকে ছাড়া আমি নিজেকে ভাবতে পারি না।’

নেইমারের বাবা নেইমার সান্তোস সিনিয়র তাঁর ছেলের এই পোস্টে মন্তব্য করেছেন। সিনিয়রের মন্তব্যটা দার্শনিকসুলভ, ‘এটাই...আমরা সব সময় জীবন থেকে শিখি। অভিনন্দন (ভালোবাসা)।’

গত এপ্রিলে জানা গিয়েছিল, প্রেমিকা ব্রুনা বিয়ানকার্দির গর্ভে নেইমারের সন্তান। সামাজিক যোগাযোগমাধ্যমে নেইমারের সঙ্গে নিজের ‘বেবি বাম্প’-এর ছবি প্রকাশ করে খবরটি নিশ্চিত করেছিলেন ব্রুনা। বিভিন্ন সংবাদমাধ্যমের খবর অনুসারে, নেইমার-ব্রুনা সম্পর্কের সূত্রপাত ২০২১ সালে। পরের বছর জানুয়ারিতে ইনস্টাগ্রামে আনুষ্ঠানিকভাবে নিজেদের প্রেমের কথা জানান নেইমার।

যদিও গত আগস্টেই একবার বিচ্ছেদ হয়ে গিয়েছিল দুজনের। কিন্তু ভালোবাসার টানে পরে দুজনে ফিরে আসেন। স্প্যানিশ সংবাদমাধ্যম ‘মার্কা’ জানিয়েছিল, এ বছরের শুরুতে নতুন করে প্রেম শুরু করেন নেইমার ও ব্রুনা।