অতিরিক্ত হাসিল আদায় করলে কঠোর ব্যবস্থা : র‍্যাব

অতিরিক্ত হাসিল আদায় করলে কঠোর ব্যবস্থা : র‍্যাব

সংগৃহীত

হাটে কোরবানির পশু কেনাবেচায় অতিরিক্ত হাসিল আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে র‍্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

সোমবার (২৬ জুন) দুপুরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান র‌্যাব সদর দপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, প্রতিবছরের ন্যায় এবারও আমরা পশুরহাটকেন্দ্রিক বেশ কিছু সুনির্দিষ্ট নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। স্বনামধন্য হাটগুলোতে আমরা কন্ট্রোল রুম ও ওয়াচ টাওয়ার স্থাপন করেছি। দালাল, অজ্ঞান পার্টি, মলম পার্টি, প্রতারক চক্র ও জাল টাকা কারবারিদের বিরুদ্ধে অভিযান পরিচালিত হচ্ছে। এ ছাড়া কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম উপায়ে রাসায়নিক দ্রব্য খাইয়ে গরু মোটাতাজাকরণ করে অথবা অস্বাস্থ্যকর গবাদি পশু বিক্রি করেন। এসবের বিরুদ্ধে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় র‍্যাব একটি টিম গঠন করে মোবাইল কোর্ট পরিচালনা করছে। বিভিন্ন হাটে এই টিম পর্যবেক্ষণে যাচ্ছে।

খন্দকার আল মঈন বলেন, অনলাইনে অনেকে পশু কেনাবেচা করেন। তাই অনলাইনে পশু কেনাবেচায় কেউ যেন প্রতারিত না হয়, সেজন্য র‍্যাবের সাইবার টিম কাজ করছে। বেশ কিছু অভিযোগ এসেছে। সেগুলো নিয়ে আমরা কাজ করছি। যারা প্রতারণা করবেন তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। এ ছাড়া কোরবানির হাটগুলোতে হাসিল ঘর রয়েছে। অনেক ক্ষেত্রে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগ উঠছে। হাটগুলোতে আমাদের মোবাইল টিম কাজ করছে। অতিরিক্ত হাসিল আদায় করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।