রাত ১০টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে ঢাকা-চট্টগ্রাম সিটিতে

রাত ১০টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলবে ঢাকা-চট্টগ্রাম সিটিতে

ফাইল ছবি।

ঈদুল আজহা উপলক্ষে ঢাকার দুই সিটি করপোরেশন ও চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকায় পশুর হাট সংলগ্ন ব্যাংকের শাখা ও উপশাখায় রাত ১০টা পর্যন্ত লেনদেনের জন্য ব্যাংকিং কার্যক্রম পরিচালনার নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। কোরবানির পশু ব্যবসায়ীদের ব্যাংক লেনদেনের সুবিধার্থে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ থেকে গত বৃহস্পতিবার (২২ জুন) এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে বাণিজ্যিক ব্যাংকগুলোর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

সার্কুলারে বলা হয়েছে, আসন্ন ঈদুল আজহার আগে ২৫ ও ২৬ জুন (রোববার ও সোমবার) স্বাভাবিক ব্যাংকিং কার্যক্রমের পর বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করতে হবে। এর পরের দুই দিন ২৭ ও ২৮ জুন (মঙ্গলবার ও বুধবার) কোরবানির পশুর হাটের নিকটবর্তী ব্যাংক শাখা খোলা থাকবে। এসব শাখায় সকাল ১০টা থেকে রাত ১০ টা পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম চালাতে হবে।

প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করে কোরবানির পশুর হাটে অস্থায়ী বুথ স্থাপন ও স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় সর্বোচ্চ সতর্কতা থাকতে বলা হয়েছে। সংশ্লিষ্ট শাখা, উপশাখা ও বুথগুলোতে অতিরিক্ত সময়ে দায়িত্ব পালনকারী কর্মকর্তা-কর্মচারীদের বিধি মোতাবেক ভাতা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।