বেনাপোল দিয়ে এলো ৩৪ মেট্রিক টন ভারতীয় কাঁচা মরিচ

বেনাপোল দিয়ে এলো ৩৪ মেট্রিক টন ভারতীয় কাঁচা মরিচ

সংগৃহীত

বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি হয়েছে ভারতীয় কাঁচা মরিচ। আজ সন্ধ্যার আগে ৫টি ট্রাকে করে প্রায় ৩৪ মেট্রিক টন ভারতীয় কাঁচা মরিচ বাংলাদেশের বেনাপোল বন্দরে প্রবেশ করে।

কাঁচা মরিচের আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স উষা ট্রেডিং এন এস এন্টারপ্রাইজ ও এস এম কর্পোরেশন। সরকারের অনাপত্তি সাপেক্ষে প্রতিষ্ঠানগুলো ভারত থেকে কাঁচা মরিচ আমদানি করেছেন বলে বেনাপোল কাস্টমসের কার্গো শাখা সূত্রে জানা যায়। 

বেনাপোল স্থলবন্দরের আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স উষা ট্রডিংয়ের স্বত্বাধিকারী রফিকুল ইসলাম রয়েল বলেন, দেশে কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় সরকার ভারত থেকে আমদানি করার সিদ্ধান্ত নেয়। 

বেনাপোলে কাঁচা মরিচের খুচরা ব্যবসায়ী নাজমুল ইসলাম জানান, কাঁচা মরিচের দাম বেড়ে রবিবার সকালে বিক্রি হয়েছে ৫০০-৬০০ টাকা কেজিতে। তবে দেশের কোথাও কোথাও ১ হাজার টাকা কেজি দরে মরিচ বিক্রি হচ্ছে বলে জানা গেছে। এখন আমদানি হচ্ছে, দু'একদিনের দিনের মধ্যে আমদানি করা কাঁচা মরিচের দাম কমবে।

এদিকে বেনাপোল স্থলবন্দর উদ্ভিদ সঙ্গনিরোধ কেন্দ্রের উপ-সহকারী কর্মকর্তা হেমন্ত কুমার সরকার বলেন, দেশের বাজারে ঈদের আগে থেকে কাঁচা মরিচের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ায় ভারত থেকে আমদানি শুরু হয়েছে। মরিচ আমদানির ফলে বাজার স্বাভাবিক হবে বলে তিনি মনে করেন।