মেসির পথেই হাঁটছেন রামোস!

মেসির পথেই হাঁটছেন রামোস!

সার্জিও রামোস

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি এবং স্পেনের হয়ে বিশ্বকাপ জেতা ডিফেন্ডার সার্জিও রামোস- ক্লাব ক্যারিয়ারের প্রায় পুরোটা সময় জুড়েই দুজন ছিলেন চিরপ্রতিদ্বন্দ্বী। এলএমটেন যেমন বার্সেলোনার হয়ে জিতেছেন সম্ভাব্য সব শিরোপা তেমনি রামোসও রিয়াল মাদ্রিদের হয়ে সবচেয়ে বেশি শিরোপাজয়ী ফুটবলারদের একজন। তবে লালিগা থেকে বিদায় নেয়ার পর দুজনেরই ঠিকানা হয় পিএসজিতে। মৌসুম শেষে দুজনই ফরাসি জায়ান্টদের বিদায় জানালেও তাদের সম্ভাব্য মিলন হয়তো হতে চলেছে আবার।

নিজের প্রিয় ক্লাব বার্সেলোনায় ফেরা আর সৌদি ক্লাব আল হিলালের বিশাল অঙ্কের প্রস্তাব- সব নাটকিয়তা অবসান ঘটিয়ে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী অধিনায়ক মেসি নতুন ক্লাব হিসেবে বেঁছে নিয়েছেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিকে। এ মাসেই ক্লাবটির হয়ে অভিষেকের কথা রয়েছে তাঁর। এরপর লা পুলগার সাবেক বার্সা সতীর্থ সার্জিও বুসকেটসও মিয়ামিতেই নাম লিখিয়েছেন। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর, সাবেক রিয়াল কিংবদন্তী রামোসও হাঁটছেন একই পথে।

স্প্যানিশ জায়ান্ট রিয়াল থেকে বিফায়ের পর দুই বছরের চুক্তিতে মেসির মত রামোসের ঠিকানাও হয়েছিল পিএসজি। ক্লাবটির সঙ্গে সে চুক্তির মেয়াদ শেষে এখন ফ্রি এজেন্ট হিসেবে আছেন বিশ্বকাপজয়ী স্প্যানিশ এ ডিফেন্ডার। নতুন গন্তব্য এখনো চূড়ান্ত না হলেও বেশ কিছু প্রস্তাব আছে তাঁর টেবিলে।

ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট গোলডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, রামোসের সাথে কথাবার্তা ভালোই এগিয়েছে ইন্টার মিয়ামির। সবকিছু ঠিক থাকলে এবং সাবেক রিয়াল তারকা রাজি হলে তিনিও খেলবেন মেসি-বুসকেটসদের সঙ্গেই। স্প্যানিশ গণমাধ্যম স্পোর্টের প্রতিবেদনে জানানো হয়েছে, রামোস এবং মিয়ামির সম্ভাব্য চুক্তির ব্যাপারে আলোচনা চলছে। এর আগে সেভিয়াতে যোগ দেয়ার ব্যাপারেও গুঞ্জন শোনা গিয়েছিল।

এদিকে এ মৌসুমেই বার্সেলোনার সঙ্গে সম্পর্ক চুকিয়েছেন মেসির সাবেক ক্লাব সতীর্থ জর্দি আলবা। রামোসের সঙ্গে স্প্যানিশ এ ফুলব্যাককেও দলে ভেড়াতে পারে ফ্লোরিডার ক্লাবটি। এ দুজনের মিয়ামিতে খেলা নিশ্চিত হলে ক্লাবটিতে লা লিগায় খেলা ফুটবলারদের এক মিলন মেলাই বসতে চলেছে।