যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলিতে নিহত ৪, গ্রেপ্তার ১

যুক্তরাষ্ট্রে এলোপাতাড়ি গুলিতে নিহত ৪, গ্রেপ্তার ১

সংগৃহীত

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের ফিলাডেলফিয়ায় এলোপাতাড়ি গুলির ঘটনায় চারজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও চারজন। তাদের মধ্যে দুই শিশু রয়েছে। এ ঘটনায় একজন সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ। স্থানীয় সময় সোমবার রাতে এ হামলা ঘটে বলে মার্কিন সংবাদ মাধ্যম সিএনএন এ তথ্য জানিয়েছে।

ফিলাডেলফিয়ার পুলিশ কমিশনার ড্যানিয়েল এম. আউটল বলেন, দক্ষিণ-পশ্চিম ফিলাডেলফিয়ার কিংসেসিং এলাকায় এলোপাতাড়ি গুলির ঘটনায় আটজন গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধদের মধ্যে দু’জন কিশোরও আছে, কিন্তু তাদের মৃত্যু হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। স্থানীয় সময় রাত ৮ টা ৪০ মিনিটের দিকে গুলি চালানো হয়।

পুলিশ কর্মকর্তারা জানায়, একটি ব্যালিস্টিক ভেস্ট (বুলেট–প্রতিরোধী পোশাক) পরা একজন পুরুষ সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে তারা। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি রাইফেল এবং একটি হ্যান্ডগান উদ্ধার করা হয়েছে। তবে তার নাম–পরিচয় প্রকাশ করেনি পুলিশ।

মেরিল্যান্ডের বাল্টিমোরে বন্দুক হামলায় ২ জন মারা যাওয়া এবং ২৮ জন আহত হওয়ার ঠিক একদিন পরেই স্বাধীনতা দিবসের প্রাক্কালে ফিলাডেলফিয়ার এই হামলার ঘটনাটি ঘটে।

এর আগে, স্থানীয় সময় গত রবিবার মধ্যরাতে মেরিল্যান্ড অঙ্গরাজ্যের বাল্টিমোর শহরে এই গুলির ঘটনা ঘটে। কর্তৃপক্ষ এখনও একাধিক সন্দেহভাজন ব্যক্তিকে খুঁজছে, যারা সম্প্রদায়ের বার্ষিক সমাবেশের সময় গুলি চালিয়েছিল বলে ধারণা করা হচ্ছে। ঘটনাস্থলে একজন প্রাপ্তবয়স্ক নারীকে মৃত অবস্থায় পাওয়া যায় এবং আরও ৯ জন আহতকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পরে আরও ২০ জন ভুক্তভোগীকে ওই অঞ্চলের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অন্য নিহত ব্যক্তিও একজন প্রাপ্তবয়স্ক ছিলেন। এ ঘটনায় আহত তিনজনের অবস্থা আশঙ্কাজনক। সূত্র : সিএনএন, বিবিসি