আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে নবীনদের অভিষেক অনুষ্ঠান

আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে নবীনদের অভিষেক অনুষ্ঠান

ছবি: প্রতিনিধি

রাজধানীর মগবাজারে অবস্থিত আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজে স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় ডিপ্লোমা এবং ডিপ্লোমা ইন চাইল্ড হেলথ কোর্স এর ২য় ব্যাচের নবীন শিক্ষার্থীদের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সকাল ৯ টায় মেডিকেল কলেজের ইব্রাহীম লেকচার থিয়েটারে নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়।

আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টার ও আদ্-দ্বীন মেডিকেল কলেজসমূহের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আফিকুর রহমান, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মাহমুদা হাসান, আদ্-দ্বীন হাসপাতাল ও নার্সিংসমূহের মহাপরিচালক অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন, গাইনি বিভাগের অধ্যাপক ডা. শামসুন নাহার, পেডিয়েট্রিক বিভাগের অধ্যাপক ডা. এআরএম লুৎফুল কবীরসহ প্রমুখ।

ডা. শেখ মহিউদ্দিন বলেন, ‘আদ্-দ্বীন মেডিকেল কলেজ ও হাসপাতালে কাজ শেখার সুযোগ আছে। এখানে প্রচুর রোগী চিকিৎসা সেবা নিয়ে থাকে। শুধু তোমাদের শেখার ইচ্ছা থাকতে হবে। কে স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় ডিপ্লোমা করলো আর কে ডিপ্লোমা ইন চাইল্ড হেলথ কোর্স করলো এটা কোন বিষয় না। তোমাদের কনফিডেন্স লেভেল বাড়াতে হবে। কনফিডেন্স নিয়ে শিখতে পারলেই তোমরা সফল কবে।’

অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুর বলেন, ‘শেখার অফুরন্ত সুযোগ রয়েছে। রোগী এবং চৌকস শিক্ষক এই দুয়ের কিন্তু সমোহার আছে আমাদের। আর তোমরা নিজে যদি না শিখো তবে শুধু ডিগ্রী দিয়ে কাজ হবে না। অনেক গাইনোকোলজিস্টকে দেখেছি যারা এমএস করা, এফসিপিএস করা কিন্তু তারা সিজার করতে পারে না, অপারেশন করতে পারে না। প্রত্যাশা করবো তোমরা যেন নিজের যায়গাতে আস্থাশীল হও। তোমাদের আস্থায় তোমাদের উত্তরোত্তর সাফল্য বয়ে আনবে।’

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের উপদেষ্টা অধ্যাপক ডা. আনোয়ার হোসেন মুন্সী, আদ্-দ্বীন উইমেন্স মেডিকেল কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক ডা. মাজহারুল ইসলাম, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. সরদার মো. রেজাউল ইসলামসহ মেডিকেল কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা এবং স্ত্রীরোগ ও প্রসূতিবিদ্যায় ডিপ্লোমা এবং ডিপ্লোমা ইন চাইল্ড হেলথ কোর্স এর ১ম ও ২য় ব্যাচের শিক্ষার্থীরা।