খাবারের সালাদ নিয়ে বিয়ের অনুষ্ঠানে বর ও কনেপক্ষের সংঘর্ষে আহত ১০

খাবারের সালাদ নিয়ে বিয়ের অনুষ্ঠানে বর ও কনেপক্ষের সংঘর্ষে আহত ১০

ফাইল ছবি।

পটুয়াখালীর বাউফলে বিয়ের অনুষ্ঠানে খাবারের সাথে সালাদ না দেয়া‌কে কেন্দ্র ক‌রে বর ও ক‌নেপ‌ক্ষের সংঘ‌র্ষে অন্তত ১০ জন আহত হ‌য়ে‌ছে।

মঙ্গলবার (৪ জুলাই) বিকেলে বাউফল উপজেলার কনকদিয়া ইউনিয়নের কুম্ভখালী গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে প্রথ‌মে বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ‌র্তি করানো হ‌য়। প‌রে উন্নত চি‌কিৎসার জন্য ২ জন‌কে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠা‌নো হ‌য়ে‌ছে বলে জানা গেছে।

বাউফল উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সের চি‌কিৎসক ডা. মিরাজুল ইসলাম জানান, আহত‌দের ম‌ধ্যে ম‌তি হাওলাদার, জিসান, খা‌লেক হাওলাদার, ফি‌রোজ, সা‌লেহা, মা‌লেকসহ ৭ জন‌কে প্রাথ‌মিক চি‌কিৎসা দি‌য়ে ছে‌ড়ে দেয়া হ‌য়ে‌ছে। এছাড়া অপর আহত র‌ফিক ও মিজান‌কে ব‌রিশা‌ল হাসপাতা‌লে রেফার ক‌রা হ‌য়ে‌ছে।

কনক‌দিয়া ইউ‌পি চেয়ারম্যান মো. শা‌হিন হাওলাদার জানান, বিষয়‌টি খুবই দুঃখজনক। সামান্য সালাদ না দেয়ার কার‌ণে এতো বড় একটা ঘটনা ঘ‌টে গেলো, এটা কারো কাম্য নয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুম্ভখালী গ্রামের মো. নিজাম মিয়ার ছেলে মো. মেহেদী হাসা‌নের সা‌থে একই গ্রামের বকু ফ‌কি‌রের মেয়ের পারিবারিকভাবে বিয়ে সম্পন্ন হয়। মঙ্গলবার বরযাত্রী নি‌য়ে কনের বাড়িতে আয়োজিত অনুষ্ঠানে যায় ছেলেপক্ষ। সেখানে খাওয়ার সময় পরিবেশিত খাবারের সাথে সালাদ না দেয়া নি‌য়ে কনেপক্ষের সা‌থে কথা কাটাকা‌টি হয় বরপ‌ক্ষের।

কথা কাটাকা‌টির এক পর্যা‌য়ে উভয়পক্ষের লোকজন লাঠিসোটা নি‌য়ে সংঘ‌র্ষে জ‌ড়ি‌য়ে প‌ড়েন। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হন। পরে কনেপক্ষের প্রতিবেশিরা এ‌সে প‌রি‌স্থিতি নিয়ন্ত্রণে আ‌নেন এবং সেখান থে‌কে আহতদের উদ্ধার করে উপ‌জেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভ‌র্তি করান। পরে, আহতদের মধ্যে দুইজনকে উন্নত চি‌কিৎসার জন্য সেখান থে‌কে ব‌রিশাল শেবা‌চিম হাসপাতা‌লে পাঠা‌ন তারা।

এ প্রসঙ্গে বগা পুলিশ ফাঁড়ির এসআই মো. সোহেল জানান, খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তবে, এ ঘটনায় এখনও কেউ থানায় অভিযোগ দেয়নি বলে জানান তিনি।