মেঘনায় লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবি, আহত ২

মেঘনায় লঞ্চের ধাক্কায় ট্রলার ডুবি, আহত ২

ফাইল ছবি।

ভোলার মেঘনা নদীতে তাসরিফ-২ নামের যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় একটি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। ট্রলার ডুবির পর ট্রলারে থাকা দুই জেলেকে আহত অবস্থায় উদ্ধার করেন স্থানীয় জেলেরা। তাদেরকে ভোলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানা গেছে।

মঙ্গলবার (৪ জুলাই) সন্ধ্যা আনুমানিক পৌনে ৬টার দিকে ভোলার তুলাতুলি এলাকার ইলিশা বাড়ি পর্যটন কেন্দ্র সংলগ্ন মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। আহত জেলেরা হলেন- মো. বজলুর রহমান মাঝি ও তার ছেলে আব্দুর করিম মাঝি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার (৪ জুলাই) বিকেল থেকে তুলাতুলির ইলিশা বাড়ি পর্যটন কেন্দ্র সংলগ্ন মেঘনা নদীতে একটি ট্রলার নিয়ে মাছ শিকার করছিল বজলুর মাঝি ও তার ছেলে করিম মাঝি। এ সময় হাতিয়া থেকে ঢাকাগামী তাসরিফ-২ নামের যাত্রীবাহী একটি লঞ্চের সাথে সংঘর্ষ হয় ট্রলারটির। এতে ট্রলার ডুবে গিয়ে নদীতে পড়ে যায় দুই জেলে।

পরে তাদের ডাক ও চিৎকার শুনে তাদের নদী থেকে উদ্ধার করে র্তীরে নিয়ে আসেন স্থানীয় জেলেরা। পরে তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভোলা সদর হাসপতালে ভর্তি করানো হয়।

এ ব্যাপারে জানতে তাসরিফ-২ লঞ্চের মাস্টারের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেনি।

এ প্রসঙ্গে ইলিশা নৌ থানার ওসি মো. আখতার হোসেন জানান, জেলেদের পক্ষ থেকে এখনও কোনো অভিযোগ দেয়া হয়নি। আমরা এ ব্যাপারে খোঁজ-খবর নেয়ার চেষ্টা করছি।