জরুরি সভা ডেকেছে বিসিবি

জরুরি সভা ডেকেছে বিসিবি

ফাইল ছবি

হুট করেই সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। বুধবার আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে বৃহস্পতিবার আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টেনে দিয়েছেন দেশসেরা এই ওপেনার।

তামিমের এমন আকস্মিক বিদায়ে বড় ধাক্কা খেল বাংলাদেশ ক্রিকেট। কারণ তামিমকে অধিনায়ক রেখেই চলতি বছরের এশিয়া কাপ ও বিশ্বকাপ পরিকল্পনা করেছিল বাংলাদেশের টিম ম্যানেজম্যান্ট। সব পরিকল্পনায় যেন জল ঢেলে দিল তামিমের অবসর। এবার হয়তো নতুন করে ছক আঁকতে হবে হাথুরুসিংহকে।

তাই তামিম ইস্যুতে পরবর্তী সিদ্ধান্ত নিতে বৃহস্পতিবার রাত ১০টায় জরুরি সভা ডেকেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই সভাতেই বিসিবিকে তামিমের শূন্যস্থান পূরণ করতে হবে।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের জন্য তামিম ছিলেন নিয়মিত অধিনায়ক। আকস্মিক অবসরের কারণে অধিনায়কের পদটি এখন ফাঁকা। যেহেতু এই সিরিজে লিটন দাস তামিমের ডেপুটি, তাই সহ-অধিনায়ক হিসেবে লিটনের ওপরই আস্থা রাখতে যাচ্ছে বোর্ড। অন্তত ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুসের কথায় এমন ইঙ্গিতই মিললো। আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের বাকি দুই ম্যাচে অধিনায়কের নাম জিজ্ঞাসা করতেই সমকালকে জালাল ইউনুস বলেন, 'আমাদের সহ-অধিনায়ক তো লিটনই।'

বিসিবি থেকে তামিমকে এখনই অবসর না নেওয়ার জন্য অনুরোধ করা হয়। আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলে বিশ্রাম নিয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার পরামর্শ দেয়া হয়। তবে তামিম তার সিদ্ধান্তেই ছিলেন অটল।

তামিমের অবসরের বিষয়ে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস সমকালকে বলেন, সকালে আমি তার সঙ্গে কথা বলেছি। তাকে অবসর না নেওয়ার অনুরোধ করেছি। বলেছি, তুমি এই সিদ্ধান্ত নিও না। দরকার হলে পরে চিন্তা করো। এই সিরিজটা খেলে বিশ্রামে যাও। ব্যথাটা (কোমরের ইনজুরি) ঠিক করো। এরপর বিশ্বকাপের জন্য রেডি হও।