চাঁদা চাওয়ার প্রতিবাদে ঢাকা-গোপালপুর বাস চলাচল বন্ধ

চাঁদা চাওয়ার প্রতিবাদে ঢাকা-গোপালপুর বাস চলাচল বন্ধ

ফাইল ছবি

রাজধানীর মহাখালী বাস টার্মিনালে ঢুকতে চাঁদা চাওয়ার প্রতিবাদে ঢাকা-গোপালপুর রুটের গাড়ি চলাচল বন্ধ রেখেছে টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতি। 

বৃহস্পতিবার দুপুর থেকে এই রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। 

সমিতির অভিযোগ, ওই রুটে চলাচলকারী অর্ধশত বাসের প্রত্যেকটি থেকে ১ হাজার টাকা করে চাঁদা দাবি করছে মহাখালী টার্মিনাল বাস মালিক সমিতি।

অভিযোগ রয়েছে, মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম ও শ্রমিক ইউনিয়নের সভাপতি সাদিকুর রহমান হিরুর নেতৃত্বে এই চাঁদা দাবি করা হয়। এদিকে, বাস চলাচল বন্ধ থাকায় ঢাকা-টাঙ্গাইল ও গোপালপুরগামী যাত্রীরা পড়েছেন বিপাকে।

টাঙ্গাইল জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি খন্দকার ইকবাল হোসেন অভিযোগ করেন, আমাদের ‘দ্রুতযান’ নামে বাস আছে ১৪০টি। প্রতিদিন ঢাকা-গোপালপুর রুটে চলাচল করে ৫২টি বাস। কিন্তু সবগুলো বাস থেকে ১ হাজার টাকা করে চাঁদা দাবি করছে টার্মিনালের লোকজন। আমরাও বলেছি কোনো চাঁদা দিব না। প্রয়োজনে গাড়ি চালাব না। এ কারণে এখন এই রুটে গাড়ি চলাচল বন্ধ রয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে মহাখালী বাস টার্মিনাল সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি আবুল কালাম বলেন, টাঙ্গাইলের বিভিন্ন রুটে ঢাকামুখি গাড়ি থেকে চাঁদা আদায়ের প্রতিবাদে মহাখালীতে শ্রমিকরা কিছু বাসের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। বিষয়টি এখন মীমাংসা হয়ে গেছে। আমি টাঙ্গাইলের মালিক সমিতির সভাপতির সঙ্গে কথা বলেছি।