যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

প্রতীকী ছবি

শরীয়তপুরের নড়িয়া থানার একটি অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতার জয়নাল আবেদীন বেপারী (৪৮) শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার মৃত শহীদ আলী বেপারীর ছেলে।

র‌্যাব-২ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার গাজীপুর মহানগরীর টঙ্গী (পূর্ব) থানা এলাকায় অভিযান চালিয়ে পলাতক এই আসামিকে গ্রেফতার করে।

শুক্রবার সকালে র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শিহাব করিম এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১১ সালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার বাংলাবাজার এলাকার ইল্লার বাজার থেকে ১৫ বছরের এক কিশোরীকে চাকরির প্রলোভন দেখিয়ে জনৈক মো. জয়নাল আবেদীন বেপারি (৪৮) অপহরণ করেন। মেয়েটির পরিবার অনেক খোঁজাখুঁজি করেও তাকে পায়নি। পরে জানতে পারে, জয়নাল বেপারি মেয়েটিকে অপহরণ করেছে।

এর পর কিশোরীর বাবা এ ঘটনায় জয়নাল আবেদীন বেপারিসহ তার সহযোগীদের বিরুদ্ধে নড়িয়া থানায় অপহরণ মামলা দায়ের করেন। মামলার পর আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ভিকটিমকে নড়িয়া এলাকা থেকে উদ্ধার করা হলেও জয়নাল আবেদীন বেপারি কৌশলে পালিয়ে যান।

মামলার তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অপহরণের সত্যতা পাওয়ায় আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে শরীয়তপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেন। সেইসঙ্গে আসামি জয়নাল পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এর পর থেকে অপহরণকারী জয়নাল বেপারি দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে থাকেন। র‌্যাব-২ এর একটি দল গোয়েন্দা নজরদারি চালিয়ে গোপন তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার টঙ্গী(পূর্ব) থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।