আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটি ঘোষণা

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটি ঘোষণা

ফাইল ছবি

আওয়ামী লীগের ৮১ সদস্যবিশিষ্ট স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটি ঘোষণা করা হয়েছে। ২০২৫ সাল পর্যন্ত এই উপকমিটি দায়িত্ব পালন করবে।

শনিবার (৮ জুলাই) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে এই কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক উপকমিটির চেয়ারম্যান করা হয়েছে সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী প্রফেসর আ ফ ম রুহুল হককে। তিনি সাতক্ষীরা-৩ আসনের বর্তমান সংসদ সদস্য। আর সদস্য সচিব করা হয়েছে আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানাকে।

উপকমিটিতে সদস্য হিসেবে রয়েছেন ৭৯ জন। তাদের মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন হলেন প্রফেসর প্রাণ গোপাল দত্ত এমপি, প্রফেসর এম এ আজিজ এমপি, প্রফেসর মনসুর রহমান এমপি, ডক্টর সায়েদা জাকিয়া নূর লিপি এমপি, ডক্টর সামিউল উদ্দিন আহমেদ শিমুল এমপি, প্রফেসর এম এ ইকবাল আসলান, প্রফেসর কামরুল হাসান খান, ড. এহেতাসামুল হক চৌধুরী, ডক্টর আবু নাসের রিজভী, প্রফেসর এহসানুল কোভিদ জগলুল, ড. জামাল উদ্দিন চৌধুরী, প্রফেসর সাইফুদ্দিন আহমেদ, প্রফেসর আ ক মোশারফ হুসাই, প্রফেসর কামরুল হাসান মিলন, ডা. সেলিম আক্তার চৌধুরী, ডা. মোতাহের হোসেন চৌধুরী, প্রফেসর ইউসুফ ফকির, প্রফেসর এম এ রহিম, ডা. মো. তারেক মেহেদী, ডা. আজম খান, ডা. আবুল মাতিন ও মো. আব্দুস সালাম।