ভারত-পাকিস্তান সেমিফাইনাল চান সৌরভ গাঙ্গুলি

ভারত-পাকিস্তান সেমিফাইনাল চান সৌরভ গাঙ্গুলি

সৌরভ গাঙ্গুলি

ভারত আর পাকিস্তানের ক্রিকেট ম্যাচ মানেই যেন বাড়তি উন্মাদনা। দুই দলের ক্রিকেট সামর্থ্য, রাজনৈতিক বৈরীতার কারণে বাড়তি নজর থাকে এই ম্যাচকে ঘিরে। তবে, দুই দেশের রাজনৈতিক দ্বন্দের কারণে বড় টুর্নামেন্টের বাইরে তাদের ম্যাচ দেখার সুযোগ নেই বললেই চলে।

বিশ্বকাপের মূল পর্বের বাইরেও তাই সেমিফাইনালের বড় মঞ্চে ভারত আর পাকিস্তানের ম্যাচ দেখতে চান সাবেক ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। 

আসন্ন বিশ্বকাপের সেমিফাইনালের জন্য চারটি দল বাছাই করতে গিয়ে ভারত-পাকিস্তান ম্যাচের প্রসঙ্গ তুলে এনেছেন এই ভারতীয় কিংবদন্তি। সেমির জন্য চার দলের মধ্যে গাঙ্গুলি বেছে নিয়েছেন ভারত, অস্ট্রেলিয়া আর ইংল্যান্ডকে। 

এর বাইরে গত বিশ্বকাপের ফাইনালিস্ট নিউজিল্যান্ডকেও খাটো করে দেখার অবকাশ নেই বলে জানা তিনি। এই চার দলের বাইরে পাকিস্তানের ভালো সম্ভাবনা আছে বলে মন্তব্য করেছেন সৌরভ। 

বিশ্বকাপের চার সেমিফাইনালিস্ট প্রসঙ্গে ভবিষ্যদ্বাণী করতে গিয়ে সৌরভ বলেন, বলা খুব কঠিন। অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত। এমন বড় ম্যাচে আপনি নিউজিল্যান্ডকে কখনোই ছোট করতে পারবেন না। আমি পাঁচটি দলের নাম বলব আর পাকিস্তানকেও অন্তর্ভুক্ত করব। পাকিস্তান সেমিফাইনালে যেতে পারলে আরো ভালো হবে, যাতে আমাদের ইডেন গার্ডেনে ভারত-পাকিস্তান সেমিফাইনাল হবে। 

বিশ্বকাপের আগে সিনিয়ার ক্রিকেটারদের ফর্ম নিয়ে বাড়তি চিন্তায় আছে ভারতের ক্রিকেট ভক্তরা। রোহিত শর্মার সাম্প্রতিক সময়টা খুব বেশি ভালো না গেলেও তাকে নিয়ে আশাবাদী সাবেক এই গ্রেট।  

“চাপ সবসময়ই থাকবে। গত বিশ্বকাপের দুর্দান্ত পারফরম্যান্সের পরেও রোহিত চাপে থাকবে। চাপে থাকা কোন সমস্যা না। তবে আমি নিশ্চিত তারা এ থেকে বেরিয়ে আসার উপায় খুঁজে বের করবে। রাহুল দ্রাবিড় যখন খেলত তখন রান করা কঠিন ছিল। সে এখন প্রধান কোচ তার উপর ভালো করার চাপ থাকবে। মাঝেমধ্যে আমরা ভালো করি না। এটা মনস্তাত্ত্বিক কোন বিষয় না, মাঠে প্রয়োগের বিষয়। আমি মনে করি তারা মানসিকভাবে যথেষ্ট শক্তিশালী এবং আশা করি তারা ভালো করবে।"