মেয়াদ বাড়ল নিউজিল্যান্ড কোচ স্টিডের

মেয়াদ বাড়ল নিউজিল্যান্ড কোচ স্টিডের

নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড

সাম্প্রতিক সময়ের কিছু ব্যর্থতা খুঁজে বের করা যাবে, তবে তার আগে সাফল্যও তো এনে দিয়েছেন ভুরিভুরি। আর তার স্বীকৃতিই পেলেন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড। দীর্ঘদিন ধরে কোচিং করানো এই কোচের সাথে চুক্তি মেয়াদ আরও ২ বছর বাড়িয়েছে ব্ল্যাকক্যাপসরা। তার কাজের নতুন মেয়াদ ২০২৫ টেস্ট চ্যাম্পিয়নশিপ চক্র পর্যন্ত।

২০১৮ সালে ২ বছরের চুক্তিতে নিউজিল্যান্ডের প্রধান কোচ হিসেবে যোগ দেন স্টিড। ২০২০ সালে এসে ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয় চুক্তির মেয়াদ। সেই বিশ্বকাপ আসার আগেই আবারও স্টিডের প্রতি আস্থা দেখানো হলো। এবার আরও ২ বছর বাড়িয়ে ২০২৫ সালের জুন মাস পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছে।

স্টিডের মেয়াদ বাড়ানোয় উচ্ছ্বাস প্রকাশ করে নিউজিল্যান্ডের টেস্ট অধিনায়ক টিম সাউদি বলেন, স্টিডের সাফল্য আমাদের তিন ফরম্যাটের ফাইনালে তুলেছে। বিশেষ করে টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতিয়েছে। এখন যে পরিমাণ খেলা তাতে খেলোয়াড় ও সাপোর্ট স্টাফদের অনেকটা সময় পরিবার থেকে চ্যালেঞ্জিং পরিবেশে দূরে থাকতে হচ্ছে। আর এ কারণে স্টিডের প্রতি সাধুবাদ জানান তিনি।

কিউই বোর্ডের হাই পারফরম্যান্স ইউনিটের জিএম ব্রায়ান স্ট্রোনাক বলেন, সবার কাছ থেকে স্টিডের চুক্তি বাড়ানোর বিষয়ে সমর্থন পাওয়া গেছে। তার ফলাফল অনেক সন্তোষজনক এবং আমরা আশাবাদী সে দলকে আরও অনেক কিছু দিতে পারে। আর অবশ্যই, এই সিদ্ধান্তটা তার মতামত নিয়েই নেয়া হয়েছে।

৫১ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার নিউজিল্যান্ডের হয়ে খেলেছিলেন ৫টি টেস্ট। এছাড়া ১০১টি প্রথম শ্রেণির ম্যাচ ও ১০৩টি লিস্ট 'এ' ক্যাটাগরির ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার।