একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে শাহরুখের ‘জাওয়ান’?

একই দিনে বাংলাদেশেও মুক্তি পাবে শাহরুখের ‘জাওয়ান’?

ছবিঃ সংগৃহীত।

অন্তর্জালে উন্মুক্ত হয়েছে বহুল প্রতীক্ষিত সিনেমা ‘জাওয়ান’-এর ট্রেলার। শুরু থেকে শেষ— শাহরুখ খান দর্শকের চোখ ধাঁধিয়ে দিয়েছেন। অনেকের ধারণা, এই ছবি ‘পাঠান’-এর যাবতীয় নজির ভেঙে ফেলতে পারে।

আগামী ৭ সেপ্টেম্বর সিনেমাটি বিশ্বব্যাপী মুক্তি পাবে বলে জানিয়েছে প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিজ এন্টারটেইনমেন্ট। সিনেমাটি চোখ ধাঁধানো ট্রেলার দর্শকের উত্তেজনা বাড়িয়ে দিয়েছে কয়েক গুণ। সিনেমাটি একই দিনে বাংলাদেশে মুক্তির চেষ্টা চালাচ্ছেন বলে জানালেন পরিবেশক অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন যিনি এর আগে বাংলাদেশে সাফটা চুক্তির বিনিময়ে ‘পাঠান’ মুক্তি দিয়েছিলেন।

তিনি বলেন, ‘পাঠান’ ছবিটি আমরা দেশের ১০১ হলে মুক্তি দিয়েছিলাম। এখন ‘জাওয়ান’ আনার চেষ্টা চলছে। চেষ্টা করছি একইদিনে বাংলাদেশে মুক্তি দেওয়ার।

তিনি আরও বলেন, ‘এই বিষয়টা চূড়ান্তভাবে বলতে হলে আরও কিছুদিন সময় লাগবে। আমাদের এখানে তো ডিসিপি সিনেমাহলের সংখ্যা কম। আমাদের কাছে কনটেন্ট দিয়ে এখানে সেন্সর করাতে তারা আগ্রহী না। আমরা তাদেরকে বুঝানোর চেষ্টা করছি যে, একইসাথে মুক্তি দিলে ব্যবসা ভালো হবে। আমাদের এখান থেকে আমরা যে ৫ কিংবা ৭ হাজার ডলার দেই সেটা তো কোন অ্যামাউন্টই না তাদের কাছে। তারপরও আমি চেষ্টা করে যাচ্ছি।’

‘জাওয়ান’ প্রযোজনা করেছেন শাহরুখের স্ত্রী গৌরি খান। এটি পরিচালনা করেছেন দক্ষিণের জনপ্রিয় নির্মাতা অ্যাটলি কুমার। সিনেমাতে শাহরুখ খানকে দেখা যাবে দ্বৈত চরিত্রে, তার বিপরীতে দেখা যাবে দক্ষিণি তারকা নয়নতারাকে। এছাড়াও রয়েছেন বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, প্রিয়মণি। বিশেষ একটি চরিত্রে দেখা দেবেন দীপিকা পাডুকোন ও থালাপাতি বিজয়।

জানা গেছে, মুক্তির আগেই সিনেমাটি গানের স্বত্ব থেকে আনুমানিক ৩৬ কোটি রুপি আয় করেছে।