লিবিয়ায় মানব পাচারকারী চক্রের এক সদস্য গ্রেফতার

লিবিয়ায় মানব পাচারকারী চক্রের এক সদস্য গ্রেফতার

প্রতীকী ছবি

ফরিদপুরের সালথা থানা এলাকায় ১১ এপিবিএন’র (নারী) একটি টিম অভিযান পরিচালনা করে লিবিয়ায় মানব পাচার ও প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেফতার করেছে। ভুক্তভোগী মশিউর রহমান (৪৬) নামে এক ব্যক্তির অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার ব্যক্তির নাম কায়েম মোল্লা (৫৬)। তিনি ফরিদপুরের সালথা থানার নারানদিয়া এলাকার লাল মিয়া মোল্লার ছেলে। বুধবার ১১ এপিবিএন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভুক্তভোগী মশিউর রহমানকে তিন লাখ ৭৫ হাজার টাকার বিনিময়ে ভালো বেতনে কাজ দেওয়ার প্রলোভন দেখিয়ে লিবিয়ায় পাঠানো হয়। পরে তাকে কথা অনুযায়ী কাজ না দিয়ে বিভিন্ন ভয়-ভীতিসহ মানসিক নির্যাতন ও হুমকি দিতে থাকে।

পরে মশিউর রহমান অনেক কষ্টের পর কোনোভাবে দেশে ফিরে বোয়ালমারী থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইন, ২০১২ এর ধারা ৬/৭/৮/১০ অনুযায়ী কায়েম মোল্লা ও কামাল নামে দুই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন। এরই পরিপ্রেক্ষিতে ১১ এপিবিএন কর্তৃক আসামি কায়েম মোল্লাকে গ্রেফতারের পর ফরিদপুরের বোয়ালমারী থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।