লাহোরে আগুনে ৬ শিশুসহ একই পরিবারের ১০ জন নিহত

লাহোরে আগুনে ৬ শিশুসহ একই পরিবারের ১০ জন নিহত

সংগৃহীত

পাকিস্তানে একটি বাড়িতে আগুনের ঘটনায় একই পরিবারের ১০ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ৬ জন শিশু ও তিনজন নারী রয়েছেন। অগ্নিকাণ্ডের ঘটনায় মাত্র একজন বেঁচে গেছেন।

বুধবার দেশটির পূর্বাঞ্চলীয় পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরে এই ঘটনা ঘটে। খবর দ্য নিউজ ইন্টারন্যাশনাল, জিও নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, বুধবার লাহোরের ভাটি গেট এলাকায় বাড়িতে আগুন লেগে ছয় শিশু ও তিন নারীসহ একই পরিবারের ১০ জন সদস্য দগ্ধ হয়ে মারা গেছেন। তবে ভুক্তভোগী ওই পরিবারের মাত্র একজন সদস্য ভবন থেকে লাফ দিয়ে বাঁচতে সক্ষম হন।

প্রতিবেদনে প্রকাশ করা হয়, রেফ্রিজারেটরের কম্প্রেসারে বিস্ফোরণ থেকে ভয়াবহ ওই আগুনের সূত্রপাত হয়েছে। উদ্ধারকারী কর্মকর্তারা জানান, ধোঁয়া বের হতে দেয়ার জন্য ওই বাড়িটিতে বায়ুচলাচলের তেমন সুযোগ নেই।

নিহতদের মধ্যে কয়েকজনকে শনাক্ত করা গেছে। তাদের মধ্যে আদিল হুসেন, সায়রা বানু, ফারজানা, আম্বার, গজল, ফাতিমা এবং সাত মাসের একটি শিশু রয়েছে। আর বাকিদের এখনও শনাক্তকরণের কাজ চলছে।

আদিলের বাবা পাকিস্তানের সংবাদমাধ্যম জিও নিউজকে বলেন, আদিল তাকে রাত ২টা ৪৫ মিনিটের দিকে ফোন করে সাহায্য চেয়েছিল। যখন আমরা এখানে পৌঁছলাম তখন কিছুই অবশিষ্ট ছিল না।

নিহতদের সম্পর্কে বিস্তারিত জানাতে গিয়ে আদিলের বাবা জানান, তার ছেলে, তার স্ত্রী, পুত্রবধূ ও তার দুই সন্তান ছাড়াও তার বড় মেয়ে ও তার চার সন্তান অগ্নিকাণ্ডের এই ঘটনায় প্রাণ হারিয়েছেন।

নিহতদের পরিচয় শনাক্ত ও আইনি প্রক্রিয়া শেষে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হবে বলে পুলিশ জানায়। এদিকে উদ্ধারকারী দল জানিয়েছে, পুড়ে যাওয়া ভবনটি ঠান্ডা করার কাজ চলছে।

পাঞ্জাবের অন্তর্বর্তী মুখ্যমন্ত্রী মহসিন নকভি নিহতের পরিবারের উত্তরাধিকারীদের প্রতি সমবেদনা জানান। তিনি বিষয়টি নিয়ে ব্যাপক তদন্তের নির্দেশ দিয়েছেন। লাহোর কমিশনারের কাছেও এ ব্যাপারে প্রতিবেদন চেয়েছেন।