টেকনাফে ইয়াবা ট্যাবলেট জব্দ

টেকনাফে ইয়াবা ট্যাবলেট জব্দ

ছবিঃ সংগৃহীত।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) টেকনাফে অভিযান চালিয়ে ৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট আটক করেছে।

শুক্রবার (১৫ জুলাই) রাতে টেকনাফের নাজিরপাড়া এলাকা দিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে পাচারকালে এই বিপুল পরিমাণ ইয়াবা আটক করা হয়। তবে এসময় মাদক পাচারকারীদের কাউকে আটক করা সম্ভব হয়নি।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ জানিয়েছেন, নাজিরপাড়া বিওপির দায়িত্বপূর্ণ আলুগোলা এলাকা হয়ে মাদকের একটি চালান মায়ানমার থেকে বাংলাদেশে পাচার হতে পারে- এমন সংবাদের ভিত্তিতে গতকাল শুক্রবার (১৪ জুলাই) রাত ১১টার দিকে বিজিবির দুটি চোরাচালান বিরোধী টিম ওই এলাকায় মাছের প্রজেক্টের পাশে কৌশলগত অবস্থান নেয়। টহলকারী দলের সদস্যরা তিনজনকে তিনটি কালো পলিথিনের ব্যাগ হাতে মিয়ানমারের দিক থেকে বাংলাদেশে প্রবেশ করতে দেখতে পায়। বিজিবির টহলকারী দল তাদেরকে চ্যালেঞ্জ করলে মাদক পাচারকারীরা তাদের হাতে থাকা তিনটি পলিথিনের ব্যাগ ফেলে দিয়ে দৌড়ে নাফ নদীর পাশের কেওড়া বাগানের ভিতরে পালিয়ে যায়। পরবর্তীতে সেখানে তল্লাশি চালিয়ে তিনটি পলিথিনের ব্যাগ থেকে দেড় লাখ পিস ইয়াবা ট্যাবলেট আটক করা হয়।

এদিকে বিজিবির সদস্যরা আরো জানতে পারে, ইয়াবার অপর একটি চালান ওই এলাকা দিয়ে মধ্যরাতে পাচার হতে পারে। এ তথ্য পাওয়ার পর কেওড়া বাগান ও বেড়ীবাঁধের পাশে আবারো কৌশলগত অবস্থান নেয় বিজিবি সদস্যরা। একপর্যায়ে অপর তিনজনকে একটি প্লাস্টিকের বস্তা কাঁধে নিয়ে বেড়ীবাঁধ অতিক্রম করে আলুগোলা মাছের প্রজেক্টের দিকে আসতে থাকে। বিজিবি তাদেরকে চ্যালেঞ্জ করলে তারা বস্তা ফেলে দিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়। পরে সেখানে তল্লাশি চালানোর পর একটি প্লাস্টিকের বস্তা থেকে ১ লাখ ৮০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট আটক করা হয়। সব মিলিয়ে ৩ লাখ ৩০ হাজার পিস ইয়াবা আটক করা হয়।